দেশজুড়ে

আমাকে এত ভয় কেন : সানসিলা জেবরিন

শেরপুর-১ (সদর) আসনে বিএনপির প্রার্থী সানসিলা জেবরিন তার প্রধান নির্বাচনী এজেন্টসহ ১০৭ জন নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন।

Advertisement

তিনি বলেন, বিএনপি, যুবদল, তাঁতীদল, ছাত্রদল নেতাকর্মীসহ শতাধিক নেতাকর্মীকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা এবং গ্রেফতারের সংখ্যা বাড়ছে।

সোমবার দুপুরে শহরের মাধবপুর এলাকায় নিজ বাসার নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন ধানের শীষের প্রার্থী সানসিলা জেবরিন।

এ সময় তার মা নিলুফা খানম, বিএনপি নেতা মামানুর রশীদ পলাশ, জেপি জেলা কমিটির সভাপতি আব্দুর রশিদ বিএসসিসহ দলের কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Advertisement

সানসিলা জেবরিন বলেন, আমরা আশা করছি সেনাবাহিনী পুলিশি ভূমিকায় থাকবেন না। কারণ তারা হচ্ছে দেশ ও জনগণের শেষ আশ্রয়স্থল।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের লোকজন নৌকা প্রতীক নিজেরাই পুড়িয়ে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। আমাদের শত শত নেতাকর্মী দীর্ঘদিন ধরে মিথ্যা মামলায় কারাগারে, আবার কেউ কেউ এলাকা ছাড়া রয়েছে। এর মধ্যে তারা কীভাবে নৌকা প্রতীক পোড়াবে।

নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ মো. আতিউর রহমান আতিকের উদ্দেশে বিএনপির এই প্রার্থী বলেন, আমাদের মাননীয় হুইপ মহোদয় বিভিন্ন সভায় প্রকাশ্যে বলে থাকেন আমি নাকি কোনো প্রার্থীই না। তাহলে আমার প্রশ্ন, আমি যদি কোনো প্রার্থীই না হই তাহলে আমাকে এত ভয় কেন। কেন আমার নেতাকর্মীদের মিথ্যা অভিযোগে হয়রানি করা হচ্ছে।

সানসিলা জেবরিন তার বাবা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলীর পরিবর্তে দলীয় মনোনয়ন পেয়েছেন। হযরত আলী ডজন খানেক মামলার আসামি হয়ে প্রায় ৪ মাস ধরে কারাগারে রয়েছেন। তাছাড়া ঋণখেলাপির অভিযোগে তার প্রার্থিতা বাতিল হওয়ায় তার ২৫ বছর বয়সী চিকিৎসক কন্যা সানসিলা জেবরিন বিএনপির মনোনয়ন পান।

Advertisement

হাকিম বাবুল/আরএআর/এমকেএইচ