প্রবাস

জাপান মহিলা লীগের বিজয় দিবস উদযাপন

মহান বিজয় দিবস। বাঙালি জাতির উৎবের দিন, আনন্দের দিন। বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় দিবস। একই সঙ্গে পাকিস্তানি হানাদার বাহিনীর পরাজয়ের দিন। তাদের মাথা অবনত করার দিন। যৌথ বাহিনীর কাছে আত্মসমর্পণের দিন।

Advertisement

জাপান টোকিওর কিতা আকাবানে হলে বিজয় দিবস উপলক্ষে নাচ-গান-আবৃত্তি এবং শিশুদের যেমন খুশি তেমন সাজার মধ্য দিয়ে দিনটি উদযাপন করেছে জাপান মহিলা লীগ। সংগঠনের সভাপতি লাভলী মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাপানে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক মিনিস্টার শাহিদা আক্তার।

তিনি বলেন, জাপানে থেকে বাংলাদেশের জন্য কাজ করুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম ডি আলাউদ্দিন দূতাবাসের প্রথম সচিব বেলাল হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জাপান আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য মোতালেব আয়ুবাস প্রিন্স, হাসান লাজু, যুবলীগের সাধারণ সম্পাদক মির হোসেন মিলন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুল আমিন রনি, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, কৃষকলীগের সভাপতি সোহেল রানা, ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম প্রমুখ।

Advertisement

বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে বাঙালিরা অস্ত্র হাতে পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। এই মুক্তিযুদ্ধে পার্শ্ববর্তী দেশ ভারত, ভুটান, সাবেক সোভিয়েত ইউনিয়নসহ বিশ্বের বিভিন্ন দেশ সাহায্য-সহযোগিতা করে। অবশেষে বাঙালি দীর্ঘ নয় মাস যুদ্ধ করে বুকের উষ্ণ রক্তে রাঙিয়ে রাত্রীর বৃন্ত থেকে ছিনিয়ে আনে ফুটন্ত সকাল।

এমআরএম/এমকেএইচ