দেশজুড়ে

মাত্র ছয় দিন আগে প্রার্থিতা ফিরে পেলেন মোসাব্বির

নির্বাচনের ছয় দিন আগে প্রার্থীতা ফিরে ফেলেন মোসাব্বির। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মোসাব্বিরে মনোনয়ন যাচাই-বাছাইতে জেলা রির্টানিং অফিসার অবৈধ ঘোষণার পর উচ্চ আদালত তা বৈধ ঘোষণা করেছেন। আদালতের নির্দেশে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তাকে সিংহ প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন। ফলে এই আসনে মোসাব্বিরসহ ছয়জন প্রতিতদ্বন্দ্বিতা করবেন।

Advertisement

রোববার (২৩ ডিসেম্বর) রাত ৮ টায় মৌলভীবাজার প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে প্রার্থিতা ফিরে পাওয়ার বিষয়টি জানান তিনি। এর আগে বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) জেলা নিটার্নিং কর্মকর্তা তাকে প্রতীক বরাদ্দ দেন।

সংবাদ সম্মেলনে মোসাব্বির বলেন, নির্বাচন কমিশনের ভুল সিদ্ধান্তের কারণে আমাকে নির্বাচনে পেছনে পড়ে যেতে হলো। হাইকোর্টের আদেশের পরও তারা আমার অনেক সময় নষ্ট করেছে। এখন আমার হাতে সময় মাত্র ছয় দিন আছে। এই সময়ে আমার তেমন কিছু করার নেই। কিন্তু আমি বৈধ ছিলাম, সেটা প্রমাণ করেছি।

তিনি জানান, ১৩ ডিসেম্বর হাইকোর্ট আমাকে বৈধ ঘোষণা করেছিলেন। সে অনুযায়ী আমাকে প্রতীক বরাদ্দ দিতে নির্বাচন কমিশনকে চিঠি দেয়া হয়। কিন্তু তারা সেখানে বিলম্ব করেন। পরে আমি নির্বাচন কমিশনকে উকিল নোটিশ করায় তারা সময় নষ্ট করে ২০ ডিসেম্বর আমাকে প্রতীক দেন। তাও আমি রিসিভ করি ২২ ডিসেম্বর। এখন আমার হাতে আর সময় নেই। কিন্তু আমি চাই, আমি যে বৈধ প্রার্থী ছিলাম, তা জনগণ যেন জানতে পারে।

Advertisement

এদিকে মৌলভীবাজারে ভোটের মাঠে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা শুরু করলেও সেখানে যোগ হয়েছেন আব্দুল মোসাব্বির। এখন মাঠে আছেন নৌকা প্রতীকে জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ। ঐক্যফ্রন্ট থেকে ধানের শীষ নিয়ে জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান, বাংলাদেশ খেলাফত মজলিশের রিকশা প্রতীকে লুৎফুর রহমান কামালী, বাসদ থেকে মই প্রতীকে অ্যাডভোকেট মো. মগনু মিয়া, ইসলামী আন্দোল বাংলাদেশ থেকে হাত পাখা নিয়ে মো. আসলম ও সিংহ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মোসাব্বির।

জেডএ