দেশজুড়ে

নৌকা হেরেই গেছে : ফখরুল

নৌকা ইতোমধ্যে হেরেই গেছে। তাই তারা সরকারি সংস্থা দিয়ে নানারকম হুমকি-ধামকি দিচ্ছে ও বিভিন্ন অপকৌশলের আশ্রয় নিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Advertisement

শনিবার দুপুরে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আমজাদ হোসেন সরকারের এক নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জাতির ইতিহাসে এবারের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে আখ্যায়িত করে তিনি বলেন, এ নির্বাচনে স্থির হবে দেশে গণতন্ত্র থাকবে কি-না। আর তরুণ যুবকরা স্বাধীন দেশের নাগরিক হিসেবে এবং মা-বোনেরা মাথা উঁচু করে থাকতে পারবেন কি-না।

বিএনপি মহাসচিব আরও বলেন, এ সরকার দেশের মানুষের বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে। দীর্ঘ ১০ বছর মানুষের বাক স্বাধীনতা পাথর চাপা দিয়ে রেখেছে। প্রশাসনের কাছে যান আওয়ামী লীগ ছাড়া কিছু দেখবেন না। কোর্ট আর পুলিশ ছাড়া কিছুই নেই আওয়ামী লীগের।

Advertisement

আইন-শৃঙ্খলা বাহিনীকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী। তাই আওয়ামী লীগের কথায় দেশের নিরপরাধ, নির্দোষ ব্যক্তিদের গ্রেফতার করা যাবে না।

দেশে ধানের শীষে জোয়ার উঠেছে দাবি করে ফখরুল জনসভায় উপস্থিত ভোটারদের উদ্দেশে বলেন, আপনারা আগামী ৩০ ডিসেম্বর সকালে ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দেবেন এবং ভোট গণনা শেষে বাড়ি ফিরবেন।

শহরের বিমানবন্দর সড়কের অফিসার্স কলোনি ফাইভ স্টার মাঠে আয়োজিত ওই নির্বাচনী জনসভায় সভাপতিত্ব করেন বিএনপির সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আলহাজ মো. আব্দুল গফুর সরকার।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য বিলকিছ ইসলাম, নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আমজাদ হোসেন সরকার ভজে প্রমুখ।সভায় অন্যান্যদের মধ্যে সাবেক সাংসদ এজেডএম রেজওয়ানুল হক, সাবেক সাংসদ মো. আখতারুজ্জামান মিয়াসহ স্থানীয় বিএনপি ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Advertisement

জাহেদুল ইসলাম/এফএ/এমকেএইচ