দেশজুড়ে

কুমিল্লায় বিএনপি প্রার্থীর বাড়িতে গুলি, গাড়ি ভাঙচুর

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে বিএনপি মনোনীত প্রার্থী অধ্যক্ষ মো. ইউনুসের কুমিল্লা নগরীর তালপুকুরপাড় এলাকার বাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এছাড়া ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সভাপতি জসিম উদ্দিনের একটি গাড়িও ভাঙচুর করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে এ ঘটনা ঘটে। এতে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

অধ্যক্ষ মো. ইউনুস সাংবাদিকদের জানান, রাতে তিনি ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সভাপতি জসিম উদ্দিনসহ ওই আসনের দলীয় নেতাকর্মীদের নিয়ে বৈঠক করছিলেন। এ সময় একদল দুর্বৃত্ত বাড়ির সামনে ৮/১০টি ককটেলের বিস্ফোরণ ঘটায় এবং বাড়ির গেটে গুলিবর্ষণ করে।

তিনি এ ঘটনার জন্য ওই আসনের আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর লোকজনকে দায়ী করেছেন।

Advertisement

তিনি আরও জানান, তফসিল ঘোষণার পর থেকে তিনি নানাভাবে হুমকির সম্মুখীন হচ্ছেন। বর্তমানে নিরাপত্তাহীনতায় রয়েছেন এবং তাকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে এ ঘটনা ঘটানো হয়েছে বলে তিনি দাবি করেন।

এ বিষয়ে জানার জন্য আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও মোবাইল রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি।

রাত পৌনে ১২টায় এ বিষয়ে কোতয়ালী মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়া জানান, ঘটনার খবর জানার পর তাৎক্ষণিকভাবে পুলিশ পাঠানো হয়েছে। তবে কে বা কারা কী কারণে এ ঘটনা ঘটিয়েছে তা এখনই বলা যাচ্ছে না। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।

মো. কামাল উদ্দিন/বিএ

Advertisement