খেলাধুলা

অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচ সেরা সাকিবই

ব্যাট হাতে কেউ যদি ২৬ বলে ৪২ রানে অপরাজিত থাকার পর বল হাতে একাই নেন ৫ উইকেট, তখন সেই ম্যাচে প্রতিপক্ষের জন্য আর কিছুই থাকে না। ওয়েস্ট ইন্ডিজ আজ তেমনই এক মুর্তিমান আতঙ্কের মুখোমুখি হয়েছিল।

Advertisement

ব্যাট হাতে শেষ মুহূর্তে মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে মাত্র ৭ ওভারে গড়েছিলেন ৯১ রানের বিধ্বংসী জুটি। ২৬ বলে তিনি নিজে অপরাজিত থাকেন ৪২ রানে। তার ঝড়ো ব্যাটিংয়ের কারণেই বাংলাদেশ গড়েছিল ২১১ রানের বিশাল স্কোর।

জয়ের জন্য ২১২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানরা শুরু থেকে ছিলেন বিধ্বংসী। কিন্তু সেই ক্যারবীয় বিধ্বংসী ব্যাটসম্যানদের দৌড় থামিয়ে দেয়ার জন্য একাই যেন যথেষ্ট ছিলেন অধিনায়ক সাকিব আল হাসান।

একে একে ৫টি উইকেট নিয়েছেন তিনি। ক্যারিবীয় ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেনি তার সামনে। নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, ড্যারেন ব্র্যাভো, কার্লোস ব্র্যাথওয়েট, অ্যাবিয়েন অ্যালেনের উইকেট নেন তিনি।

Advertisement

শেষ পর্যন্ত সাকিবের বোলিং ফিগার দাঁড়ায় ৪ ওভারে ২১ রানে ৫ উইকেট। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এই প্রথম ৫ উইকেট নিলেন সাকিব। নিজের সেরা এই দিনে সাকিবের কাছ থেকে ম্যাচ সেরার পুরস্কার কেড়ে নেবে সাধ্য কার? বিচারকদের দৃষ্টির প্রয়েজন হয় না। খালি চোখেই বোঝা যায়, সাকিবই হলেন এই ম্যাচের সেরা খেলোয়াড়।

আইএইচএস/জেআইএম