অর্থনীতি

নিহাদ কবির এমসিসিআইয়ের সভাপতি পুনর্নির্বাচিত

মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) সভাপতি পুনর্নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার নিহাদ কবির। আগামী এক বছরের (২০১৯ সাল) জন্য তিনি এ পদে নির্বাচিত হয়েছেন। এ ছাড়া সহ-সভাপতি হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান গোলাম মাইনুদ্দিন।

Advertisement

সম্প্রতি নতুন কমিটির প্রথম সভায় চেম্বার কমিটির সদস্যরা সর্বসম্মতিক্রমে সভাপতি ও সহ-সভাপতি পুননির্বাচিত করেন।

বৃহস্পতিবার এমসিসিআইয়ের ১১৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এটি অনুমোদন দেয়া হয়।

ব্যারিস্টার নিহাদ কবির বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী। তিনি শীর্ষস্থানীয় চা উৎপাদনকারী প্রতিষ্ঠান কেদারপুর টি কোম্পানি লিমিটেড এবং দৈনিক সংবাদের পরিচালক ও শেয়ারহোল্ডার। তিনি ব্র্যাক ব্যাংক লিমিটেড, ইনফ্রাস্ট্রাকচার ডেভলপমেন্ট কোম্পানি লিমিটেড (আইডিসিওএল), বিকাশ এবং স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, স্কয়ার টেক্সটাইল লিমিটেডের স্বাধীন পরিচালক।

Advertisement

এ ছাড়া তিনি ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্টস এবং ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেডের সভাপতি। ২০১৯ সালের জন্য কমিটির অন্য সদস্যরা হলেন- মডার্ন ইন্ডাস্ট্রিজ (বাংলাদেশ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তারেক মো. আলী, অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এম. আনিস উদ দৌলা, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের এমডি তপন চৌধুরী, এগ্রিকালচার মার্কেটিং কোম্পানির (প্রাণ) ডিরেক্টর উজমা চৌধুরী, এস্কায়েফ ফার্মাসিউটিক্যালসের এমডি সিমীন হোসেন, রাঙামাটি ওয়াটার ফ্রন্টের চেয়ারম্যান এ কে এম রফিকুল ইসলাম, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আনিস এ খান, রহমান হকের পার্টনার আদিব এইচ খান, এম জে আবেদীন অ্যান্ড কোং-এর পার্টনার হাসান মাহমুদ এবং এপেক্স ফুটওয়্যারের এমডি সৈয়দ নাসিম মঞ্জুর।

এসআই/এনএফ/জেআইএম