রাজনীতি

আধুনিক মিরপুর গড়ার প্রতিশ্রুতি ধানের শীষ প্রার্থী সাজুর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হলে মিরপুরকে ঢেলে সাজানোর ঘোষণা দিয়েছেন ঢাকা-১৪ আসনের ধানের শীষের প্রার্থী আবুবক্কর সিদ্দিক (সাজু)। মিরপুরকে বাসযোগ্য ও আধুনিক করে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

Advertisement

বুধবার (১৯ ডিসেম্বর) আবু বক্কর সিদ্দিক জাগো নিউজকে বলেন, মামলা, হামলা আর গ্রেফতারের মাধ্যমে নির্বাচনী প্রচারণায় নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে। প্রচারণা শুরুর পর থেকে এ পর্যন্ত প্রায় ৫০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এরপরও ঢাকা ১৪ আসনে ধানের শীষ প্রার্থীর প্রচারণায় প্রায় ৩০ হাজার নেতা-কর্মী ও সমর্থক ঝুঁকি নিয়ে কাজ করছে।

তিনি বলেন, নেতাকর্মী ও সমর্থকদের চুরি, গায়েবি মামলা দিয়ে জেলে পাঠানো হচ্ছে। আমার পক্ষে প্রচার-প্রচারণার সময় নানাভাবে বাধা সৃষ্টি করা হচ্ছে। পোস্টার ছিড়ে ফেলা হচ্ছে। এ সব বিষয়ে লিখিতভাবে নির্বাচন কমিশনকে জানালেও প্রতিকার হচ্ছে না।

বিএনপি প্রার্থী বলেন, বুদ্ধিজীবী দিবসে ড. কামালসহ আমাদের উপর হামলায় ১২ নেতাকর্মী গুরুত্বর আহত হয়। পরদিন বিকালে প্রায় ২০০ যুবক লাঠি নিয়ে আমার দারুদ সালাম বাসভবন ঘোরাও করে। বিষয়টি স্থানীয় থানা ও গণমাধ্যমকে জানাই। পুলিশ ও সাংবাদিক আসার পর লাঠিয়াল বাহিনী সরে পড়ে। পরে ২০ জনের বিরুদ্ধে দারুদ সালাম থানায় মামলা করলেও এখানও কাউকে গ্রেফতার করা হয়নি। অথচ আমার নেতাকর্মীদের নামে নামে-বেনামে মামলা দিয়ে পুলিশ আটক করছে।

Advertisement

তিনি বলেন, মিরপুরবাসী আমাকে ও আমার পরিবারকে ভালোবাসেন। তারা ভোটের মাধ্যমে আমাকে বিজয়ী করতে চান। গত ১০ বছর তারা ভোটাধিকার থেকে বঞ্চিত। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করা হোক এ নিশ্চয়তা সবাই চাই।

সবাইকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, নিজেদের ভোটাধিকার থেকে বঞ্চিত হবেন না। এ জন্য আমরা সজাগ থাকবো। ভোটাররা বাড়ি ফিরে না যাওয়া পর্যন্ত আমাদের নেতাকর্মীরা বাড়ি ফিরবে না। তাই নিজেদের অধিকার থেকে কেউ যাতে বঞ্চিত না হয়।

এমএইচএম/এএইচ/এমএস

Advertisement