রাজনীতি

শম্পা বসুর পক্ষে ভোট চাইলেন সেলিম-জামান

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনে প্রকৌশলী শস্পা বসুর পক্ষে প্রচারণায় অংশ নিয়ে ভোট চাইলেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান।

Advertisement

বুধবার (১৯ ডিসেম্বর) রাজধানীর ফকিরাপুল বক্স কালভার্ট রোড এলাকায় তারা শম্পা বসুর জন্য ভোট চান।

‘কেবলমাত্র ব্যক্তি বা গদির পরিবর্তন নয় নীতি ও ব্যবস্থার পরিবর্তন চাই’ এ শ্লোগানকে সামনে রেখে ঢাকা-৮ আসনে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ মনোনীত বাম গণতান্ত্রিক জোট প্রার্থী প্রকৌশলী শম্পা বসু।

নির্বাচনী প্রচারণায় আরও অংশ নেন বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, সিপিবির সম্পাদকীয় মণ্ডলীর সদস্য রুহিন হোসেন প্রিন্স, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সভাপতি রওশন আরা রুশো, সিপিবি নারী সেলের আহ্বায়ক লক্ষ্মী চত্রবর্তী, বাসদ ঢাকা নগরের সদস্য সচিব জুলফিকার আলী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি ইমরান হাবিব রুমন প্রমুখ।

Advertisement

এ সময় ৯৯ শতাংশ মানুষের স্বার্থ রক্ষায় বাম জোটের প্রার্থীদের ভোট দিতে আহ্বান জানিয়ে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, সাধারণ মানুষের উপার্জিত সম্পদ এক শতাংশ মানুষ ভোগ করছে। এই এক শতাংশ লুটেরাদের প্রতিনিধি হলো মহাজোট-জোট ও ফ্রন্ট। আর সাধারণ ৯৯ শতাংশ মানুষের প্রতিনিধি বাম গণতান্ত্রিক জোট। তাই ব্যবস্থা বদলের সংগ্রামে জনগণকে ঐক্যবদ্ধ হয়ে অপশক্তিকে পরাস্ত করারও আহ্বান জানান সেলিম।

ভোটের দিন নির্ভয়ে ভোট দেয়ার ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়ে বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেন, জনগণকে ভোটাধিকার বঞ্চিত করে গণতন্ত্র রক্ষা করা যায় না।

তিনি বলেন, শুধুমাত্র ক্ষমতার পরিবর্তন নয়, নীতির পরিবর্ত ছাড়া গণমানুষের মুক্তি নিশ্চিত করা যাবে না। বাম জোট নীতির পরিবর্তনের সংগ্রামে নেমেছে।

এইউএ/এএইচ/আরআইপি/জেআইএম

Advertisement