প্রবাস

মহান বিজয় দিবস উপলক্ষে ব্রাসেলসে আ.লীগের আলোচনা সভা

৪৮তম মহান বিজয় দিবস উদযাপন করেছে বেলজিয়াম আওয়ামী লীগ। এ উপলক্ষে গত ১৬ ডিসেম্বর রাজধানী ব্রাসেলসে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

Advertisement

সভাপতি শহিদুল হকের সভাপতিত্বে ও যুগ্মসম্পাদক দাউদ খান সোহেলের পরিচালনায় এতে প্রধান অতিথি উপস্থিত ছিলেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদত হোসেন।

এছাড়া বক্তব্য রাখেন বেলজিয়াম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন, ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রচার সম্পাদক খোকন শরীফ, বেলজিয়াম আওয়ামী লীগের সহ-সভাপতি দেব বিধান, ফয়সাল আজাদ তালুকদার, নিরঞ্জন রায়, হুমায়ুন মাকসুদ হিমু, উপদেষ্টা ড. ফারুক মির্জা, যুগ্মসম্পাদক সাইদুর রহমান খান, প্রচার সম্পাদক আখতারুজ্জামান, বেলজিয়াম যুবলীগ সভাপতি খালেদ মিনহাজ, িসাধারণ সম্পাদক আরিফ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মিসেস মির্জা, সাংস্কৃতিক সম্পাদিকা সাহানা আক্তার বিউটি, সদস্যা সাবেরা হাসান, আয়েশা, হাসান এবং বেলজিয়াম প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দ।

Advertisement

অনুষ্ঠানের শুরুতে ৩০ লাখ শহীদের আত্মা ও তাদের পরিবারের প্রতি সমবেদনা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সদস্যবর্গসহ নিহত জাতীয় চার নেতার প্রতি সম্মানপূর্বক এক মিনিট নীরবতা পালন করা হয় এবং জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেন। শহীদদের আদর্শ বাস্তবায়ন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও শোষণহীন সমাজ এবং সম্মৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠার আহ্বান জানান। এ সময় তারা দেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য স্বাধীনতা আন্দোলনে নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করতে আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকায় মার্কায় ভোট দেয়ার জন্য আপামর জনসাধারণের প্রতি অনুরোধ জানান।

এমএমজেড/জেআইএম

Advertisement