প্রবাস

রিয়াদে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা

সৌদি আরব রিয়াদস্থ বাথায় শনিবার রাত ৯টায় ঢাকা মেডিকেল সেন্টারে ‘চেঞ্জ জর্নালিস্ট একাডেমির আয়োজনে বাংলা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের নিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

Advertisement

মাই টিভি সৌদি আরব প্রতিনিধি সাংবাদিক আবদুল হালিম নিহনের পরিচালনায় বাংলাদেশ থেকে আগত চেঞ্জ টিভির বার্তা প্রধান সিনিয়র সাংবাদিক আমিরুল মোমেনুল মানিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ দেন।

তিনি ইলেকট্রিক মিডিয়া, সোশ্যাল মিডিয়ার, অনলাইন মিডিয়ার সিনিয়র ও জুনিয়র ১৫ জন সাংবাদিক কর্মীদের নানা দিকনির্দেশনা হাতে কলমে দেখিয়ে দেন। হলুদ সাংবাদিকতা বর্জনেরও পরামর্শ দেয়া হয় সভায়। সমাজে ভালো কাজে সময় দেয়া এবং মানব সেবায় এগিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়।

এদিকে প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন- সাংবাদিক ও লেখক ফকরুল ইসলাম, যুমনা টিভির রিয়াদ প্রতিনিধি মো. সেলিম উদ্দিন, দিপ্ত টিভির সৌদি প্রতিনিধি মো. মোরশেদ, টুডেবাংলা২৪’র প্রতিনিধি মহিঊদ্দিন মহি, আনন্দ টিভির সৌদি আরব প্রতিনিধি আরিফ মৃধা, ডাকঘর২৪ এর সুমাইয়া ইব্রাহীম ইমু, চেঞ্জ টিভি সৌদি আরব প্রতিনিধি সাঈদ সুমন ও রিয়াদ প্রতিনিধি মিনার।

Advertisement

নতুনদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী আব্দুল আজিজ ও কাওছার হাছান।

এ সময় আব্দুল হালিম নিহন প্রশিক্ষণ কর্মশালা উপস্থিত সকল সাংবাদিকদের বলেন, চেঞ্জ জার্নালিস্ট একাডেমির প্রশিক্ষণ কর্মশালা চলমান থাকার পরামর্শ দেন। তিনি প্রবাসী সাংবাদিকদের প্রশিক্ষণ নিয়ে দেশের কল্যাণে কাজ করে ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান জানান।

এমআরএম/এমএস

Advertisement