প্রবাস

কুয়েতে বর্ণিল আয়োজনে বিজয় দিবস উদযাপন

কুয়েতে যথাযোগ্য মর্যাদায় উৎসবমুখর পরিবেশে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্ট বিএমসি কুয়েত পৃথক কর্মসূচির মাধ্যমে রোববার দিবসটি পালন করা হয়।

Advertisement

চার্জড ডি অ্যাফেয়ার্চ আব্দুল লতিফ খানের সভাপতিত্বে ও দূতালয় প্রধান আনিসুজ্জানরে সঞ্চালনায় কুরআন তেলয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর সকল বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর দূতাবাসে কর্মকর্তারা একে একে বাণী সমূহ পাঠ করে শোনান।

বিজয় দিবসের ওপর আলোচনা সভা দূতাবাস কর্মকর্তারা ও বিভিন্ন কমিউটির নেতারা বক্তব্য রাখেন। বিজয়ের এ দিনে সবার অঙ্গীকার হোক সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন ডিফেনচ অ্যাটাচে শাহ সগিরুল ইসলাম, পাসপোর্ট ও ভিসা সচিব জহিরুল ইসলাম খান, প্রশাসনিক কর্মকর্তা আনোয়ার হোসেন, ফরিদ উদ্দিন।

এ ছাড়া বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। এরপর দুপুরে বিএমসি সদর দফতর সোবাহন ক্যাম্পে দোয়া মোনাজাত ও প্রীতিভোজের আয়োজন করা হয় বিএমসি কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবুল মনসুর, মো আশরাফ খান কুয়েত সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্বাগত জানান।

Advertisement

এমআরএম/এমকেএইচ