বিনোদন

নাট্যকার মান্নান হীরা হাসপাতালে

বরেণ্য নাট্যকার, নির্মাতা ও অভিনেতা মান্নান হীরা হৃদরোগে আক্রান্ত হয়েছেন। সোমবার সকালে মগবাজারের তার নিজ অফিসে হৃদরোগে আক্রান্ত হন তিনি। ওই সময়ে তাকে দ্রুত পার্শ্ববর্তী রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি হয়। পরে সেখান থেকে নিয়ে যাওয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল হাসপাতালে।

Advertisement

আরণ্যক নাট্যদলের সদস্য অপু মেহেদী রয়েছেন মান্নান হীরার সঙ্গে। সেখান থেকে তিনি সোমবার দুপুরে মেহেদী জাগো নিউজকে জানান, বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল হাসপাতালের সিসিইউতে রাখা হয়েছে গুণি এই মানুষটিকে।

‘একাত্তরের ক্ষুদিরাম’ চলচ্চিত্র নির্মাণ করেছিলেন মান্নান হীরা। তার আগে মান্নান হীরা ‘গরম ভাতের গল্প’ ও ‘৭১-এর রঙপেন্সিল’ নামে দুটি স্বল্পদৈর্ঘ্যের ছবি পরিচালনা করেন। এছাড়া তিনি আরণ্যক নাট্যদলের সভাপতির দায়িত্ব পালন করেন।

মান্নান হীরা রচিত উল্লেখযোগ্য নাটকগুলোর মধ্যে আছে, ‘ক্ষুদিরামের দেশে’, ‘ফেরারী নিশান’, ‘আদাব’, ‘ঘুমের মানুষ’ ‘মৃগনাভি’, ‘শেকল’, ‘ইদাঁরা’, ‘বৌ’, ‘জননী বীরঙ্গনা’, ‘মণিমুক্তা’, ‘একাত্তরের রাজকন্যা’, ‘মেহেরজান, ‘ফুটপাত’, ‘রেফারী’, ‘পন্তা আকালী’, ‘মংগা কাহিনী’, ‘ওয়ারিশ’ ‘বাংলার বাদশা’, ‘সুখদৈত্য’, ‘লাল জমিন’ প্রভৃতি।

Advertisement

এমএবি/এলএ/জেআইএম