রাজনীতি

নারায়ণগঞ্জে জাপার প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ

আওয়ামী লীগের নেতাকর্মীরা নরসিংদী-২ ও নারায়নগঞ্জ-১ আসনে জাতীয় পার্টির প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় বাধা দিচ্ছেন বলে অভিযোগ করেছেন দলটির প্রেসিডিয়াম সদস্য মো. আজম খান। এ ছাড়া তার স্ত্রীকে গাজীপুর-৫ আসনে প্রচারণায় বাধা দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি।

Advertisement

সোমবার আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে গিয়ে এ অভিযোগ করেন আজম খান। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কাছে অভিযোগপত্র দাখিল করেন তিনি।

প্রচারণায় বাধা ও নেতাকর্মীদের ওপর নির্যাতন প্রসঙ্গে জাতীয় পার্টির এই প্রেসিডিয়াম সদস্য বলেন, আমি নরসিংদী-২ ও নারায়ণগঞ্জ-১ আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী। এ ছাড়া আমার স্ত্রী রাহেলা পারভীন শিশির গাজীপুর-৫ আসনে আমার দলীয় মনোনীত প্রার্থী। গত ১১ ডিসেম্বর থেকে আমার দলীয় প্রতীক লাঙলের পক্ষে আমি নরসিংদী-২ ও নারায়গঞ্জ-১ আসনে এবং আমার স্ত্রী গাজীপুর-৫ আসনে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করি। প্রচারণা শুরুর পর থেকে আজ পর্যন্ত আমার নির্বাচনী পোস্টার, ব্যানার ছিঁড়ে ফেলাসহ মাইকিং করাতেও সরকার দলীয় প্রার্থীর লোকজন বাধা দিচ্ছে।

তিনি অভিযোগে আরও বলেন, গত ১৩ ডিসেম্বর গাজীপুর-৫ আসনের কালীগঞ্জ নাগরী ইউনিয়নের পানজোড়ায় সরকারদলীয় প্রার্থী ও বর্তমান প্রতিমন্ত্রী আমার নেতা-কর্মীরা নির্বাচনী প্রচারণা যাতে করতে না পারে এই নির্দেশ প্রদান করেন। এ ছাড়া নরসিংদী-২ আসনে সরকার দলীয় প্রার্থীর নেতাকর্মীরা নির্বাচনী পোস্টার, ব্যানার ছিঁড়ে ফেলাসহ জাতীয় পার্টির নেতা-কর্মীদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে সরকার দলীয় প্রতীক নৌকার পক্ষে জোরপূর্বক নির্বাচনী কাজে নামাতে বাধ্য করা হচ্ছে। নারায়নগঞ্জ-১ আসনেও আমার নির্বাচনী অফিস সরকারদলীয় প্রার্থীর লোকজন জোর করে দখল করে দিয়েছে।

Advertisement

নিজের নিরাপত্তাসহ তার স্ত্রীর নির্বাচনী কার্যক্রম সুষ্ঠুভাবে যাতে চালাতে পারেন সে ব্যাপারে ইসির হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

উল্লেখ্য, নরসিংদী-২ আসনে মহাজোটের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন আ.লীগের আনোয়ারুল আশরাফ খান ও জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বিএনপি মনোনীত প্রার্থী ড. আব্দুল মঈন খান এবং নারায়ণগঞ্জ-১ আসনে (রূপগঞ্জ) মহাজোটের প্রার্থী বর্তমান সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী।

এসএইচ/এনএফ/এমকেএইচ

Advertisement