জাতীয়

লেমিনেটেড পোস্টারে তাপসের প্রচারণা

ঢাকা-১০ আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী শেখ ফজলে নূর তাপসের নির্বাচনী এলাকায় পোস্টার দিয়ে ছেয়ে দেয়া হয়েছে। পাটের রশির সঙ্গে পোস্টারগুলো লাগিয়ে পাড়া মহল্লার রাস্তা এবং অলিগলিতে ঝুলানো হয়েছে। তার নির্বাচনী এলাকায় যে পোস্টার ঝুলানো হয়েছে এর প্রত্যকটি পোস্টার লেমিনেটিং করা।

Advertisement

লেমিনেটিং করা পোস্টার ঝুলানো সম্পর্কে এলাকার আওয়ামী লীগ নেতারা জানান, বৃষ্টির কারণে যাতে পোস্টার নষ্ট না হয়, সে কারণে প্রতিটি পোস্টার লেমিনেটিং করা হয়েছে। এ ধরনের পোস্টারে খরচ একটু বেশি হলেও ঝড় বৃষ্টিতে পোস্টার নষ্ট হওয়ার আশঙ্কা নেই। এ পোস্টার একবার ঝুলানোর পর তা নির্বাচন পর্যন্ত অক্ষত থাকে। আর স্বাভাবিক পোস্টার টানালে একটু বাতাসেই ছিড়ে ছুটে যায়। এ ধরনের পোস্টার ১৫-২০ দিনের মধ্যে কয়েক দফা ঝুলাতে হয়। ফলে পোস্টারের অপচয় অনেক বেশি হয়। সেদিক থেকে এ পদ্ধতিতে পোস্টার করলে সাশ্রয় হয়।

তাপসের নির্বাচনী এলাকা ধানমন্ডি, হাজারীবাগ, নিউমার্কেট, ১৫ নম্বর, শংকরসহ নির্বাচনী এলাকার বিভিন্ন অলিগলি ঘুরে দেখা গেছে, পুরো এলাকাই তাপসের পোস্টারে ছয়লাভ। অন্য কোনো প্রার্থীর পোস্টার নেই।

এ আসনে তাপসের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আবদুল মান্নান। এলাকা ঘুরে ধানের শীষের কোনো পোস্টার নজরে পড়েনি। এলাকার লোকজনকে বিএনপির প্রার্থী সম্পর্কে জিজ্ঞাসা করলে তারা আবদুল মান্নান সম্পর্কে স্পষ্ট কিছু বলতে পারেননি। আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস শুরু থেকেই প্রচার প্রচারণায় এলাকা সরগরম রাখলেও বিএনপি প্রার্থী মান্নানের কোনো প্রচার প্রচারণা নেই বললেই চলে।

Advertisement

এফএইচএস/এনডিএস/আরআইপি