খেলাধুলা

ফ্লাডলাইটের সমস্যায় আরও এগিয়ে এলো সিলেটের টি-টোয়েন্টি

আবারও এক প্রস্থ এগিয়ে এলো সিলেটের টি-টোয়েন্টি ম্যাচ। প্রথমে বিকেল ৪টা থেকে দুপুর ২টা এবং এখন আবার ২টা থেকে বেলা সাড়ে ১২টায় ম্যাচ শুরুর সময় চূড়ান্ত হয়েছে। আগামী ১৭ ডিসেম্বর (সোমবার) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।

Advertisement

ওয়ানডে সিরিজ চলাকালীন দেয়া সময়সূচী অনুযায়ী সে ম্যাচটি শুরু হওয়ার কথা ছিলো বিকেল চারটায়। শুক্রবার তৃতীয় ওয়ানডে চলাকালীন জানা গেলো ম্যাচটি এগিয়ে আনা হয়েছে দুই ঘণ্টা, শুরু হবে দুপুর দুইটায়। আর শনিবার রাতে জানা গেলো আরও দেড় ঘণ্টা এগিয়ে এবার ম্যাচটি শুরু হবে বেলা সাড়ে বারোটায়।

আজ (শনিবার) রাতে মিডিয়াকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। ছোট্ট প্রেস বিজ্ঞপ্তিতে তিনি শুধু ম্যাচ এগিয়ে আনার কথাই জানান। কিন্তু ঠিক কি কারণে এমন সিদ্ধান্ত তা জানা সম্ভব ছিলো না সে বার্তায়। অগ্যতা মূল কারণ জানতে জাগোনিউজের তরফ থেকে যোগাযোগ করা হয় রাবিদ ইমামের সাথে।

মুঠোফোন আলাপে রাবিদ জানান প্রথম দফায় ম্যাচটি এগিয়ে আনা হয়েছিল ঘন কুয়াশা ও শিশিরের সমস্যার হাত থেকে বাঁচতে। আর এবার আরও এগিয়ে আনা হয়েছে ফ্লাডলাইটের সমস্যার কারণে। তিনি বলেন, ‘মূলত ঘন কুয়াশা ও শিশিরের কারণেই খেলার সময় প্রথম দফায় এগিয়ে আনা হয়েছিল। কিন্তু এর সাথে যোগ হয়েছে ফ্লাডলাইটের আলোর সমস্যাও। ফ্লাডলাইটের টাওয়ারের কিছু কিছু বাল্ব ঠিকভাবে আলো দেয় না। তাই এখানের আয়োজকরা দিবারাত্রির ম্যাচ আয়োজনে সংশয়ে পড়ে গিয়েছেন।’

Advertisement

‘ঘন কুয়াশা না পড়লে হয়তো আলোর স্বল্পতাটা বড় হয়ে দেখা দিতো না কিন্তু যেহেতু ঘন কুয়াশার কারণে সন্ধ্যার পরপরই আলো কমে যায়। চারিদিকে একটা ঘোলাটে ভাব চলে আসে। তাই শেষ পর্যন্ত ২টার পরিবর্তে সাড়ে ১২টায় ম্যাচ শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে সেটা শুধুই সিলেটের জন্য প্রযোজ্য।’ - আরও যোগ করেন রাবিদ।

এদিকে সিলেটের শীর্ষস্থানীয় ক্রীড়া সংগঠক এবং বিসিবির ক্রীড়া পরিচালক শফিউল আলম নাদেল জানিয়েছেন ফ্লাডলাইটের বাল্বে নয়, সমস্যা রয়েছে টাওয়ারে। এমনকি শুক্রবারের ম্যাচের পরেও শর্ট সার্কিট হয়ে গিয়েছিল সেই টাওয়ারে। শনিবার সারাদিন ধরে এটি সারানোর চেষ্টা করেছে জাতীয় ক্রীড়া পরিষদ। আগামীকালও (রোববার) করা হবে কাজ। কিন্তু স্থানীয় আয়োজকরা কোনো ঝুঁকি নিতে চাচ্ছেন না বলেই ম্যাচের সময় এগিয়ে আনা হয়েছে।

যে কারণে টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচই দিবারাত্রির হওয়ার কথা থাকলেও সিলেটে হতে যাওয়া প্রথম ম্যাচটি হবে শুধু দিনেই। তবে ব্যাপারটি এমন নয় দিনের আলোতে আগে কখনো টি-টোয়েন্টি খেলা হয়নি বাংলাদেশে। ২০০৬ সালে নিজেদের ইতিহাসের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি যখন খেলে বাংলাদেশ, তখন সে ম্যাচের ভেন্যু খুলনা স্টেডিয়ামে কোনো ফ্লাডলাইটই ছিলো না।

সিলেটের ম্যাচটি দুই দফায় এগিয়ে আনা হলেও, ঢাকায় সিরিজের পরের দুই ম্যাচ হবে নির্ধারিত সময়েই। আগামী ২০ ও ২২ ডিসেম্বর হতে যাওয়া ম্যাচ দুইটি মাঠে গড়াবে বিকেল ৫টা থেকে।

Advertisement

এআরবি/এসএএস/আরআইপি/জেআইএম