রাজনীতি

কারাবন্দি শাহাদাতের মাঠে নাছির-শামসু, গ্রেফতার মক্কী

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনের প্রার্থী কারাবন্দি বিএনপি নেতা ডা. শাহাদাত হোসেনের পক্ষে ভোট চাইতে মাঠে নেমেছেন দলটির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য শামসুল আলম।

Advertisement

এদিকে গণসংযোগকালেই মিছিলের পেছন থেকে চকবাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা সবুক্তগীন সিদ্দিকী মক্কীকে তুলে নিয়ে যায় পুলিশ।

শনিবার (১৫ ডিসেম্বর) সকাল ১০ টার দিকে নগরের চকবাজার থানার কাপাসগোলা এলাকা থেকে ডা. শাহাদাতের পক্ষে গণসংযোগ শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, গণসংযোগে বিপুল নেতাকর্মী অংশ নেন। এ সময় বিএনপি নেতাকর্মীরা রাস্তার দু’পাশের দোকান ও ঘরবাড়িতে গিয়ে কারাবন্দি বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে ভোট চান। এরই মাঝে গণসংযোগকারীদের দলটি নগরের দেওয়ানবাজার এলাকায় পৌঁছালে মিছিলের পেছন থেকে সাবেক কাউন্সিলর সবুক্তগীন সিদ্দিকী মক্কীকে গ্রেফতার করে নিয়ে যায় চকবাজার থানা পুলিশ।

Advertisement

এরই মধ্যে সবুক্তগীন সিদ্দিকী মক্কীকে গ্রেফতারের খবর পেয়ে বিএনপি নেতাকর্মীদের মিছিলটি দিদার মার্কেটে এলাকায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে তাড়াহুড়া করে শেষ করা হয়।

এদিকে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দীন জাগো নিউজকে বলেন, ‘পরোয়ানা থাকায় সবুক্তগীন সিদ্দিকী মক্কীকে গ্রেফতার করা হয়েছে।’

প্রসঙ্গত, গতকাল চট্টগ্রাম নগরের রেয়াজউদ্দিন বাজার এলাকার থেকে ডা. শাহাদাত হোসেনের অনুসারী হিসাবে পরিচিত নগর বিএনপির দফতর সম্পাদক টিংকু দাশ ও ঝাউতলা এলাকা থেকে মহানগর স্বেচ্ছাসেবকদল নেতা আলিম উদ্দিন গুড্ডুকে গ্রেফতার করে পুলিশ।

ডা. শাহাদাতকে গত ৭ নভেম্বর ঢাকা থেকে গ্রেফতার করা হয়। তিনি ঢাকায় গিয়েছিলেন দলীয় নেতাকর্মীদের সঙ্গে দেখা করতে। প্রথমে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার, পরে কাশিমপুর কারাগারে রাখা হয় এবং বর্তমানে তার ঠিকানা চট্টগ্রাম কারাগার। জেল থেকেই নির্বাচনে অংশ নিচ্ছেন ডা. শাহাদাত। জেডএ/আরআইপি

Advertisement