খেলাধুলা

দুই দিনে ছয় ফিফটি, নেই কোনো সেঞ্চুরি

বাংলাদেশ ক্রিকেট লিগের চলতি মৌসুমের চতুর্থ রাউন্ডের ম্যাচে রানবন্যায় ভাসছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। সেন্ট্রাল জোন ও সাউথ জোনের মধ্যকার ম্যাচের দুই দিনেই হয়েছে ছয়টি ফিফটি। তবে ব্যাটসম্যানদের ব্যর্থতায় এখনো পর্যন্ত মেলেনি তিন অঙ্কের দেখা।

Advertisement

ম্যাচের প্রথম দিন ৮ উইকেট হারিয়ে ২৩৪ রান করেছিল সেন্ট্রাল জোন। দ্বিতীয় দিন সকালে আর মাত্র ২৭ রান তুলতেই ২৬১ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। পরে দিন শেষ হওয়ার আগে ৫ উইকেটে ৩০৯ রান করে ফেলেছে সাউথ জোন। নিয়েছে ৪৮ রানের লিড।

আগের দিন ৪৩ রানে অপরাজিত থাকা তাইবুর পারভেজই একাই দ্বিতীয় দিনের ২৭ রানের মধ্যে করেছেন ২৫ রান। আউট হয়েছেন ৬৮ রান করে। এছাড়া দলের ওপেনার সাদমান ইসলাম অনিকের ব্যাট থেকে এসেছে ৬০ রানের ইনিংস। সাউথের পক্ষে বল হাতে ৩টি করে উইকেট নিয়েছেন আলআমিন হোসেন ও মেহেদি হাসান। আব্দুর রাজ্জাকের ঝুলিতে গিয়েছে ২ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ওয়ানডে স্টাইলে খেলতে থাকে সাউথ জোনের ব্যাটসম্যানরা। ৬ রানে প্রথম উইকেট পতনের পর মাত্র ৩১.৫ ওভারেই ১৪৬ রানের জুটি গড়েন এনামুল হক বিজয় ও ফজলে মাহমুদ রাব্বি। এনামুল ৭৭ ও ফজলে রাব্বি ৭৪ রান করে আউট হন।

Advertisement

পরে এখনো পর্যন্ত দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস খেলেন তুষার ইমরান। দিনের একদম শেষ বলে ইয়াসিন আরাফাত মিশুর বোলিংয়ে তিনি লেগ বিফোরের ফাঁদে ধরা পড়লে সেঞ্চুরি অদেখাই থাকে ম্যাচে। দিন শেষে ৫৪ রান করে অপরাজিত রয়েছেন রকিবুল হাসান। বাঁচিয়ে রেখেছেন সেঞ্চুরির সম্ভাবনা।

এসএএস/আরআইপি