গণমাধ্যম

আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের বর্ণাঢ্য অভিষেক

সাংবাদিকরা জনগণের বন্ধু, তারা সত্য উদ্ঘাটন করেন এবং তা মানুষের কাছে তুলে ধরেন। এ কারণেই অনেক অন্যায়-অবিচার রুখে দেয়া সম্ভব হচ্ছে। আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠানে আলোচনায় অংশ নিয়ে বক্তারা এ মন্তব্য করেন। নিউইয়র্কের উডসাইডের একটি মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে একই সঙ্গে সাংবাদিকদের পেশাদারিত্বের সঙ্গে নিজেদের দায়িত্ব পালনেরও তাগিদ দেয়া হয়।

Advertisement

সংগঠনের সভাপতি দর্পণ কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন কুইন্স বোরো প্রেসিডেন্ট মেলিন্ডা কেটজ। অতিথির মধ্যে বক্তব্য রাখেন সাপ্তাহিক আজকাল পত্রিকার প্রধান সম্পাদক জাকারিয়া মাসুদ জিকু, পত্রিকাটির সম্পাদক মনজুর আহমদ, বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, বর্ণমালা পত্রিকার সম্পাদক মাহফুজুর রহমান, জন্মভূমি পত্রিকার সম্পাদক রতন তালুকদার, বাংলা পত্রিকার সম্পাদক এবং টাইম টিভির সিইও আবু তাহের, জ্যাকসন হাইটস বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি শাহ নেওয়াজ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন কলামিস্ট ও মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ, কমিউনিটি এ্যাক্টিভিস্ট ফখরুল ইসলাম দেলোয়ার, আব্দুর রশিদ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন সাগর। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সংবাদ পাঠিকা শামসুন্নাহার নিম্মি।

কুইন্স বোরো প্রেসিডেন্ট মেলিন্ডা কেটস তার বক্তব্যে বলেন, ‘সাংবাদিকরা মানুষের ঘরের ভেতরে প্রবেশ করতে পারেন। তাদেরকে মানুষ বিশ্বাস করে। সেই দায়িত্ব তারা নিষ্ঠার সঙ্গে পালন করছেন।’ নিউইয়র্কে আন্তর্জাতিক মাতৃভাষা ভাস্কর্য স্থাপনের জন্য ১ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুমোদন দেয়া হয়েছে বলে জানান তিনি।

Advertisement

আলোচনা পর্ব শেষে স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশ করেন। তবে অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলেন বিশিষ্ট কণ্ঠশিল্পী সুবীর নন্দী। অনুষ্ঠানে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের দুই শিল্পী রথীন্দ্রনাথ রায় এবং শহীদ হাসানকে সংবর্ধনা দেয়া হয়।

এসআর/পিআর