খেলাধুলা

বিসিএলে আশরাফুলের সেঞ্চুরি, ডাবলের পথে রনি

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ইস্ট জোন আর নর্থ জোনের মধ্যকার ম্যাচে প্রথম দিনটা কেটেছে ব্যাটসম্যানদের দাপটে। আলাদা করে বললে ব্যাট হাতে দাপট দেখিয়েছেন ইস্ট জোনের দুই ব্যাটসম্যান-রনি তালুকদার আর মোহাম্মদ আশরাফুল।

Advertisement

দুর্দান্ত এক সেঞ্চুরি পেয়েছেন জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। রনি তালুকদার আরও এগিয়ে, আছেন ডাবল সেঞ্চুরির পথে। তাদের জোড়া সেঞ্চুরিতে ৩ উইকেটে ৩৫৪ রান নিয়ে দিন শেষ করেছে ইস্ট জোন।

অথচ টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো ছিল না ইস্ট জোনের। দলের খাতায় ১ রান উঠতেই শূন্য করে ফিরে যান ওপেনার সাদিকুর রহমান। দারুণ শুরু করেও মুমিনুল হক বেশিদূর এগোতে পারেননি। ২৬ রান করে তিনি সোহাগ গাজীর শিকার হন।

তৃতীয় উইকেটে মাহমুদুল হাসানকে নিয়ে ৭২ রানের জুটি গড়েন রনি তালকদার। মাহমুদুলও ২৯ রানের বেশি যেতে পারেননি। তবে পাঁচ নাম্বারে নামা মোহাম্মদ আশরাফুলকে নিয়ে এরপর ম্যারাথন এক জুটি গড়ে তুলেছেন রনি।

Advertisement

চতুর্থ উইকেটে এই জুটি অবিচ্ছিন্ন আছে ২৪১ রানে। ১৮৬ বলে ১৩ বাউন্ডারিতে আশরাফুল অপরাজিত আছেন ১০৭ রান নিয়ে। রনি তালুকদার ২৪১ বল মোকাবেলায় ১৯ চার আর ৫ ছক্কায় অপরাজিত ১৮৩ রানে।

এদিকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সেন্ট্রাল জোন আর সাউথ জোন। টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৩৪ রান নিয়ে প্রথম দিন শেষ করেছে সেন্ট্রাল জোন। ওপেনার সাদমান ইসলাম করেন ৬০ রান। মার্শাল আইয়ুবের ব্যাট থেকে এসেছে ৪৪। তাইবুর রহমান ৪৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।

এমএমআর/পিআর

Advertisement