দেশজুড়ে

শেখ হাসিনার জনসভা ঘিরে কোটালীপাড়ায় উৎসব

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়ার জনসভাকে কেন্দ্র করে নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে।

Advertisement

বুধবার দুপুর আড়াইটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটালীপাড়া উপজেলা সদরের শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে নির্বাচনী জনসভায় বক্তব্য দেবেন।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে তার নির্বাচনী এলাকা গোপালগঞ্জ-৩ (কোটালীপাড়া-টুঙ্গিপাড়া) আসনে উৎসবের আমেজ বিরাজ করছে। নেতাকর্মী, সমর্থক ও সাধারণ মানুষের মধ্যে দেখা দিয়েছে উদ্দীপনা।

প্রধানমন্ত্রীর জনসভার প্রচার-প্রচারণা নিয়ে কোটালীপাড়া উপজেলা মুখরিত হয়ে উঠেছে। বর্ণিল সাজে কোটালীপাড়াকে সর্জিত করা হয়েছে। জনসভা সফল করতে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ সব ধরনের প্রস্তুতি নিয়েছে। জনসভার নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

Advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে একাদশ সংসদ নির্বাচনের প্রচার শুরু করবেন। তবে কোটালীপাড়ায় হচ্ছে তার নির্বাচনী প্রথম জনসভা।

গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বলেন, কোটালীপাড়ার সভা শেষে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন। পরদিন বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে সড়কপথে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইলিয়াস হোসেন বলেন, বুধবার রাতে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ের কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম হাজরা মন্নু বলেন, পিছিয়ে পড়া এই জনপদকে আধুনিক কোটালীপাড়া হিসেবে গড়ে তুলেছেন শেখ হাসিনা। আমাদের কর্মসংস্থানসহ সব ধরনের উন্নয়ন করেছেন। কোটালীপাড়াবাসীকে প্রাণের চেয়েও বেশি ভালোবাসেন তিনি। আমরাও তাকে শ্রদ্ধা করি। তাই ভোট দিয়ে আবার নির্বাচিত করব তাকে।

Advertisement

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ূন কবির বলেন, প্রধানমন্ত্রীর জনসভা লাখ লাখ জনতার উপস্থিতিতে মুখরিত হয়ে উঠবে। কোটালীপাড়ার ১১টি ইউনিয়ন ও পৌর এলাকা থেকে হাজার হাজার মানুষ বর্ণাঢ্য শোভাযাত্রাসহ এ জনসভায় অংশ নেবেন।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসন থেকে ৬ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। নির্বাচনে আওয়ামী লীগের এই ঘাঁটি থেকে বিপুল ভোটে পুনরায় নির্বাচিত হয়ে শেখ হাসিনা টানা তিনবার সরকার গঠন করবেন বলে প্রত্যাশা করছি।

কোটালীপাড়া থানা পুলিশের ওসি মোহাম্মদ কামরুল ফারুক বলেন, প্রধানমন্ত্রীর কোটালীপাড়া সফর সফল করতে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দফায় দফায় সভা করেছে। পাশাপাশি গোয়েন্দা সংস্থার কর্মীরা কাজ করে যাচ্ছেন। সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা রয়েছে এখানে।

এস এম হুমায়ূন কবীর/এএম/এমএস