খেলাধুলা

ঘুমের কারণে ক্যারিয়ারটাই হুমকির মুখে দেম্বেলের!

নেইমার চলে যাওয়ার পর তাকে কেনা হয়েছিল নেইমারের মতো না হলেও তার কাছাকাছি পারফরম্যান্স যেন করতে পারেন সে প্রত্যাশায়। প্রথম মৌসুমে দীর্ঘদিন ইনজুরিতে থাকায় সেটি তেমন প্রমাণ করতে পারেননি। তবে বর্তমান মৌসুমে ওসমান দেম্বেলে ফিরেছেন স্বরূপে। কিন্তু অত্যন্ত প্রতিভাবান হয়েও ঘুমের কারণে বারবারই কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে ২১ বছর বয়সী এই ফুটবলারকে।

Advertisement

ঘটনার শূত্রপাত হয় রোববার। স্প্যানিশ দৈনিক মার্কা জানায়, শনিবার কাতালান ডার্বিতে এস্পানিওলকে হারানোর ম্যাচে দারুণ এক গোল করেছেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা দেম্বেলে। নজরকাড়া গোলের পর রোববার আবারও নিয়মানুযায়ী সকালে অনুশীলনে আসার কথা দেম্বেলের। কিন্তু অতিরিক্ত ঘুমাতে গিয়ে বাঁধিয়ে ফেলেন বিপত্তি।

বার্সেলোনার সকল খেলোয়াড় সময়মতো অনুশীলনে আসলেও দেম্বেলে ছিলেন অনুপস্থিত। পরে তার এক সহকর্মী জানিয়েছেন, মূলতঃ ঘুমের কারণেই তার আসতে দুই ঘণ্টা দেরি হয়েছে। দেম্বেলের অনুশীলনে আসার আগেই শেষ হয়ে যায় বার্সেলোনার অনুশীলন। পরে একা একাই অনুশীলন করতে হয় তাকে।

দেম্বেলের এই ঘুম কাহিনি নতুন কিছু না। এর আগে গত মাসের শেষ দিকে একদিন অনুশীলনের জন্য দেম্বেলের মোবাইলে দেড় ঘণ্টা চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। পরে তাকে অনুশীলন থেকে বাদ দেওয়া হয় সেদিন। এটি ছাড়াও রিয়াল বেটিসের বিপক্ষে ম্যাচের আগে দলের সঙ্গে যোগ না দেওয়ার দরুণ সেই ম্যাচে তাকে রাখেনইনি কোচ ভালভার্দে।

Advertisement

মাঠে যতই একটি খেলোয়াড় ভালো খেলুক না কেন, পেশাদার ফুটবলে তাদের নিয়ম মেনে অনুশীলনে আসাটা সবসময়ই জরুরি। আর বার্সেলোনার মতো ক্লাবে সেটা তো আরো বেশি অত্যাবশকীয় কাজ। দেম্বেলে যদি নিজের স্বভাবকে না বদলাতে পারেন, তাহলে হয়তো অঙ্কুরেই বিনষ্ট হবে একটি প্রতিভা।

আরআর/এমএমআর/পিআর