খেলাধুলা

টানা পাঁচবার মিরাজের শিকার হেটমায়ার

মেহেদী হাসান মিরাজকে দেখলেই যেন স্নায়ুচাপ বেড়ে যায় শিমরন হেটমায়ারের। মারবেন নাকি খেলবেন, ভাবতে ভাবতেই সময় শেষ। ততক্ষণে মিরাজের ঘূর্ণি বিষ ছড়িয়ে পড়ে ক্যারিবীয় এই ব্যাটসম্যানের ব্যাটে। টেস্ট সিরিজে দেখা গেল যে চিত্র, ওয়ানডেতে এসেও তার ব্যত্যয় ঘটলো না।

Advertisement

দুই টেস্টের সিরিজে চার ইনিংসেই মিরাজের বলে আউট হয়েছেন হেটমায়ার। বাঁহাতি এই ব্যাটসম্যান আরও একবার পা দিলেন টাইগার এই অফস্পিনারের ফাঁদে, মিরপুরে সিরিজের প্রথম ওয়ানডেতে।

প্রতি ইনিংসেই ভয়ংকর হয়ে উঠেন তিনি, প্রতিবারই পরাস্ত মিরাজের কাছে। এবার অবশ্য ভয়ংকর হয়ে উঠার আগেই হেটমায়ারকে সাজঘরের পথ দেখিয়ে দিয়েছেন মিরাজ। পরিষ্কার বোল্ড আউটে। সবমিলিয়ে, টানা পাঁচ ইনিংসে (টেস্টে ৪ আর ওয়ানডেতে ১) মিরাজের হাতে প্রাণ সঁপে দিলেন হেটমায়ার। মিরাজ যেন তার কাছে এক গোলক ধাঁধার নাম!

মিরাজ কিভাবে এই সাফল্য পাচ্ছেন? টেস্ট সিরিজের সময়ই জানিয়েছিলেন, কেন হেটমায়ারকে এতটা পড়তে পারেন তিনি। বলেছিলেন, 'ওর বিপক্ষে আমি অনেক ম্যাচ খেলেছি। দুটো যুব বিশ্বকাপে খেলেছি, এখন জাতীয় দলেও খেলছি। ওর সম্পর্কে অনেক কিছুই আমার জানা। তাই ওর বিপক্ষে পরিকল্পনা করা সহজ হয়েছে আমার জন্য।'

Advertisement

কিন্তু কি সে পরিকল্পনা, সেটা কিন্তু খোলাসা করেননি মিরাজ। বন্ধু মানুষ, পরে হয়তো করতেও পারেন। আপাততঃ বাংলাদেশের বিপক্ষে সিরিজটা শেষ হোক!

এমএমআর/আরআইপি