জাতীয়

মেয়ের জন্য দোয়া চাইলেন প্রধানমন্ত্রী

‘যাবার আগে দোয়া নিয়ে যাই। আজ কিন্তু আমার মেয়ে সায়মা হোসেনের জন্মদিন। আমি আপনাদের কাছে সায়মার জন্য দোয়া চাচ্ছি।’ রোববার এভাবেই কথাগুলো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisement

আজ রোববার বেগম রোকেয়া দিবস উপলক্ষে সকাল ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রোকেয়া পদক-২০১৮ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, ‘আজ কিন্তু আরও একজন নারীর জন্মদিন, তিনি আর কেউ নন, তিনি আমাদের প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল। তাকেও আমরা আজকের এই দিনে শুভেচ্ছা জানাচ্ছি। তিনি জাতিসংঘের অটিজম-সংক্রান্ত কমিটির বারবার সভাপতির দায়িত্ব পালন করছেন। যাদেরকে এতদিন আমরা অনাদরে-অবহেলার চোখে দেখতাম। সেই অটিস্টিক শিশু ও প্রতিবন্ধীদের নিয়ে তিনি কাজ করে যাচ্ছেন সারাবিশ্বে। এটা আমাদের জন্য অনেক অনেক গর্বের বিষয়। আমরা তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করি।’

সভাপতির বক্তব্য দেয়া শেষ হলে বক্তব্য দেয়া শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বক্তব্যের শেষে মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের জন্য দোয়া কামনা করে বক্তব্যে ইতি টানেন প্রধানমন্ত্রী।

Advertisement

অনুষ্ঠানে মোট পাঁচজন নারীকে রোকেয়া পদকে ভূষিত করা হয়। এবার যারা রোকেয়া পদকে ভূষিত হয়েছেন তারা হলেন সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী জিন্নাতুনন্নেসা তালুকদার, প্রফেসর জোগরা আনিস, শীলা রায়, রমা চৌধুরী (মরণোত্তর) ও রোকেয়া বেগম। পদকপ্রাপ্তদের প্রত্যেকের হাতে ২৫ গ্রাম ওজনের স্বর্ণের পদক, একটি সার্টিফিকেট ও দুই লাখ করে টাকা তুলে দেয়া হয়।

পদকপ্রাপ্ত জিন্নাতুনন্নেসা তালুকদার অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন। তিনি তার পদককে বাংলাদেশের নারী সমাজকে উৎসর্গ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। স্বাগত বক্তব্য রাখেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম এনডিসি।

এফএইচএস/এসআর/পিআর

Advertisement