খেলাধুলা

এটা রীতিমতো মিথ্যে কথা : রুবেল

সীমিত ওভারের দলে তিনি অটোমেটিক চয়েজ। রুবেল হোসেনকে ছাড়া বাংলাদেশের ওয়ানডে একাদশ যেন ভাবাই কঠিন। এই ফরমেটটায় তাই নিয়মিতই খেলে চলেছেন, খেলেন টি-টোয়েন্টিতেও। তবে টেস্টের সাদা পোশাকে কেমন যেন অপরিচিত এই পেসার। দলে এই আছেন তো, এই নেই।

Advertisement

টেস্ট খেলছেন নয় বছর হতে চলল। এখনও নিজেকে এই ফরমেটে মেলে ধরতে পারেননি রুবেল হোসেন। ২৬ টেস্টে তার উইকেট সংখ্যা মাত্র ৩৩টি। ৯৩ ওয়ানডেতে ১১৮ উইকেটের সঙ্গে বড্ড বেমানান। ২৭টি টি-টোয়েন্টিতেও পেয়েছেন ২৮টি উইকেট।

বাউন্সি পিচের বিদেশ সফর হলে তবু কালেভদ্রে সুযোগ মেলে। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরেও দলে ছিলেন। কিন্তু ঘরের মাঠে ক্যারিবীয়দের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজটিতে আবারও তিনি ছিলেন দলের বাইরে। খালিদ আহমেদ, আবু জায়েদ রাহিদের মতো নতুনদের দিয়ে চেষ্টা করা হচ্ছে। রুবেল যেন নির্বাচকদের ভাবনাতেই নেই।

এরই মধ্যে গুঞ্জন ছড়িয়ে পড়ে, টেস্ট ফরমেটটায় নাকি খেলতে চান না রুবেল নিজেই। এমনকি এই ফরমেট থেকে তিনি অবসর নিতে পারেন, এমন কথাও ভেসে বেড়াচ্ছে বাতাসে।

Advertisement

যাকে নিয়ে এত কথা, সেই রুবেল নিজের টেস্ট ভবিষ্যত নিয়ে কি ভাবছেন? ২৮ বছর বয়সী পেসার তো এসব গুঞ্জনকে মিথ্যে বলেই উড়িয়ে দিলেন। তিনি বলেন, ‘এটা রীতিমতো মিথ্যে কথা (যে আমি টেস্ট খেলতে চাই না)। আমি জানি না এসব গুজব কিভাবে ছড়ায়। আমি কেন টেস্ট খেলতে চাইব না! ক্রিকেট আমার রুটি-রুজি। আমি কিভাবে এর সঙ্গে প্রতারণা করব!’

টেস্ট খেলতে চান না, এমন কথা কখনও বলেননি বলেই দাবি রুবেলের, ‘আমি কখনও বলিনি টেস্ট খেলব না। এমনও নয় যে আমি লম্বা স্পেলে বল করতে চাই না। যদি এমনটাই হতো, তবে আমি বিসিএল (প্রথম শ্রেণির ফাঞ্চাইজি টুর্নামেন্ট) খেলতাম না। আমি চাইলেই এটা বাদ দিতে পারতাম। আমি এটা খেলে চলেছি, কারণ আমার পেশার সঙ্গে কখনও প্রতারণা করতে চাই না।’

এমএমআর/পিআর

Advertisement