খেলাধুলা

সাদা-কালো মোহামেডান আরও সাদামাটা

মতিঝিল শাপলা চত্বর থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত রাস্তার ডিভাইডারের কয়েকশ গজ দূরে দূরে বাঁশের লাঠির মাথায় সাঁটানো সাদা-কালো পতাকা। স্বাধীনতা কাপে মোহামেডানের প্রথম ম্যাচ বলে উৎসাহিত সমর্থকরা এ পতাকা লাগিয়েছিলেন। যা এখন সচরাচর দেখা যায় না। সমর্থকদের সে আগ্রহও নেই।

Advertisement

যারা সকাল সকাল এ পতাকা লাগিয়ে বিকেলে বঙ্গবন্ধু স্টেডিয়ামে এসেছিলেন দলের প্রথম ম্যাচ দেখতে তারা হতাশ হয়েই ঘরে ফিরেছেন। তাদের প্রিয় দল যে হারাতে পারেনি রহমতগঞ্জকে। পুরোনো ঢাকার ক্লাবের সঙ্গে গোলশূন্য ড্র করেছে মোহামেডান।

একটা স্বস্তি অবশ্য থাকছে সাদা-কালো সমর্থকদের। হারতে হয়নি স্বাধীনতা কাপে নিজেদের প্রথম ম্যাচে। গোলশূন্য ড্র করে একটি পয়েন্ট নিয়ে ঘরে ফিরেছে ডাগআউটে কোচ না থাকা মোহামেডান।

ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর ইংলিশ কোচ ক্রিস্টোফার ইভান গেছেন ছুটিতে। ফেরেননি এখনো। কবে ফিরবেন, তা নিশ্চিত করে কেউ বলতে পারেননি। কোচের অনুপস্থিতি সাদা-কালোরা যে আরো সাদামাটা দলে পরিণত হয়েছে, তা পরিষ্কার স্বাধীনতা কাপের প্রথম ম্যাচে।

Advertisement

ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও মোহামেডানের খেলায় একটা ছন্দ ছিল, ধার ছিল। কিন্তু সোমবার তারা খেললো সাধারণ মানের ফুটবল। যে খেলায় জয় আশা করা অবান্তর। এমন খেলে ড্রটাও কম নয়।

পুরো ম্যাচে রহমতগঞ্জের ডিফেন্সকে কম সময়ই আতঙ্কে রাখতে পেরেছে স্বাধীনতা কাপের সবচেয়ে বেশি শিরোপা জেতা দলটি। গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিংয়ের গোটা চারেক ফ্রি-কিক ছিল দেখার মতো। তবে তার কোনোটাই গোলে পরিণত হয়নি।

আরআই/এমএমআর/এমএস

Advertisement