জাতীয়

হেফাজতের স্মারকলিপি

ঢাকার টঙ্গীতে ইজতেমার মাঠে সংঘর্ষের ঘটনায় ও তাবলিগ জামাতকে নিয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবিতে উপজেলা প্রশাসনকে স্মারকলিপি দিয়েছেন চট্টগ্রামের হেফাজত নেতারা। সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে হাটহাজারী উপজেলা নিবার্হী কর্মকর্তার কাছে এ স্মারকলিপি প্রদান করা হয়।

Advertisement

এ সময় উপস্থিত ছিলেন- হেফাজত ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী, হেফাজতের হাটহাজারী পৌর শাখার সভাপতি মাওলানা মীর ইদরিস, মাওলানা মুফতি শিহাবুদ্দিন, মাওলানা জাহাঙ্গীর মেহেদী, মাওলানা জাফর আলম প্রমুখ।

এদিকে সোমবার (৩ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে হাটহাজারীতে টঙ্গীতে ইজতেমার মাঠে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় মাদরাসা শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ওলামা মাশায়েক ও তৌহিদী জনতার ব্যানারে বিক্ষোভ মিছিল হয়েছে।

উপস্থিত ছিলেন- হেফাজত ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, মুফতি মোহাম্মদ আলী, মুফতি জসিম উদ্দিন, মুফতি শিহাবুদ্দিন, হেফাজতের পৌর শাখার সভাপতি মাওলানা মীর ইদরিস, মাওলানা হাবিবুল্লাহ নদভী, মাওলানা কাজী শফিউল্লাহ, মাও. মাহামুদ হোসাইন, মাও. জাহাঙ্গীর মেহেদী, মাও. এমরান সিকদার ও মাও. কামরুল কাসেমী প্রমুখ।

Advertisement

এ সময় বক্তারা বলেন, এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা দেশের ইতিহাসে আর ঘটেনি। এটি সম্পূর্ণ পূর্বপরিকল্পিত ষড়যন্ত্র। বিশ্বব্যাপী শান্তিপূর্ণভাবে দাওয়াতের কাজকে স্তব্ধ করা এবং মুসলমানদের মাঝে বিভেদ-বিশৃঙ্খলা সৃষ্টির জন্য এ হামলা চালানো হয়েছে। তারা যে ষড়যন্ত্রকারী ইতোমধ্যে বিষয়টি সবার কাছে পরিষ্কার হয়ে গেছে।

তাদের ষড়যন্ত্র বন্ধ এবং টঙ্গী মাঠে আগের মতো শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনা এবং জোড় ও বিশ্ব ইজতেমা পূর্বঘোষিত তারিখ অনুযায়ী শান্তিপূর্ণভাবে আয়োজন করতে সরকার ও প্রশাসনের প্রতি আহ্বান জানান। বিক্ষোভ মিছিলটি হাটহাজারী পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাটহাজারী ডাক বাংলা চত্বরে এসে শেষ হয়।

এমআরএম/পিআর/এমএস

Advertisement