দেশজুড়ে

মৌলভীবাজারে ৫ জনের মনোনয়ন বাতিল

সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমানসহ মৌলভীবাজারে ৫ জনের মনোনয়ন বাতিল করেছেন জেলা রিটার্নিং অফিসার। রোববার সকালে যাচাই বাছাইয়ে ৫ প্রার্থীর মনোনয়নপত্রে ত্রুটি ধরা পরায় সেগুলা বাতিল করা হয়েছে।

Advertisement

জেলার ৪টি সংসদীয় আসনের মধ্যে মৌলভীবাজার-১ আসনে সাবেক প্রতিমন্ত্রী ঐক্যফ্রন্টের প্রার্থী এবাদুর রহমান ও জামায়াতের কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলামের মনোনয়ন বাতিল হয়েছে। মৌলভীবাজার-৩ আসনে বিএনএফ থেকে আশা বিশ্বাস ও স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল মছব্বির বাদ পড়েছেন। মৌলভীবাজার-২ আসনে জাতীয় পার্টির মুহিবুল কাদির চৌধুরী পিন্টুর মনোনয়ন বাতিল হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা মো. তোফায়েল ইসলাম তাদের মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন। বাতিলের কারণ হিসেবে তিনি জানান, মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ি) আসনে ৬ প্রার্থীর মধ্যে রিটার্ন দাখিল না করায় বিএনপির সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরীর মনোনয়ন বাতিল করা হয়। সমর্থকের স্বাক্ষর জাল করার দায়ে জামায়াত সমর্থিত স্বতন্ত্রপ্রার্থী আমিনুল ইসলামের মনোনয়ন বাতিল হয়।

মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে মোট ৮ প্রার্থীর মধ্যে ঋণ খেলাপির জন্য স্বতন্ত্রপ্রার্থী মহিবুল কাদির চৌধুরীর মনোনয়নপত্র বাতিল হয়। মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে ৯ প্রার্থীর মধ্যে মামলার তথ্য গোপন করার অভিযোগে বিএনএফএর আশা বিশ্বাস ও বিভ্রান্তিকর তথ্য প্রদানের দায়ে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মুসাব্বির এর মনোনয় বাতিল করা হয়।

রিপন দে/এমএএস/পিআর

Advertisement