দেশজুড়ে

লিটনের আসনে বিএনপির মিঠু বাদ

অসঙ্গতিপূর্ণ তথ্য দেয়ায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুরের ৩টি আসনে বিএনপির এক প্রার্থীসহ সাতজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

Advertisement

রোববার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে এ সাতজনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

তবে বাদ পড়া প্রার্থীরা অভিযোগ করেছেন, প্রভাবশালী প্রার্থীদের ভয়ে তাদের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। যদিও রিটার্নিং কর্মকর্তা বলছেন, অসঙ্গতিপূর্ণ তথ্য দেয়ায় সাতজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মাদারীপুর-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হলেন- নূর-ই-আলম চৌধুরী লিটন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি মনোনীত প্রার্থী নাদিরা মিঠু। কিন্তু মনোনয়ন বাছাইয়ে বাদ পড়েছেন মিঠু। এ আসনে বিএনপির আরেক প্রার্থী হলেন সাজ্জাদ হোসেন লাবলু। তার সঙ্গে লিটনের লড়াই হবে। 

Advertisement

মাদারীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ওয়াহিদুল ইসলাম বলেন, মাদারীপুর-১ আসনে মনোনয়নপত্রে ভুল ও অসঙ্গতিপূর্ণ তথ্য দেয়ায় বিএনপি মনোনীত প্রার্থী নাদিরা মিঠু, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম মিন্টু, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হাফেজ আবু জাফর ও জাকের পার্টির প্রার্থী শাহ নেওয়াজের মনোনয়ন বাতিল করা হয়।

পাশাপাশি মাদারীপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী আল-আমিন মোল্লা ও এমএ কাদের মোল্লা সমর্থিত ব্যক্তিদের ভুয়া সই-স্বাক্ষর আর মিথ্যা তথ্য দেয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়।

সেই সঙ্গে মাদারীপুর-৩ আসনে জাতীয় পার্টি মনোনীত এমএ খালেক মনোনয়নপত্রে হলফনামা জমা না দেয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়।

মাদারীপুরের ৩টি সংসদীয় আসনে ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে সাতজন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। বাদ পড়া প্রার্থীরা আগামী তিনদিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

Advertisement

এ কে এম নাসিরুল হক/এএম/পিআর