দেশজুড়ে

পটুয়াখালী-২ ও ৩ আসনে বিএনপি প্রার্থীর মনোনয়ন বাদ

পটুয়াখালীর চারটি সংসদীয় আসনে মোট ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন জেলা রিটার্নি কর্মকর্তা।

Advertisement

এর মধ্যে পটুয়াখালী-১ আসনে চারজন, পটুয়াখালী-২ আসনে চারজন এবং পটুয়াখালী-৩ আসনে দুইজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে পটুয়াখালী-৪ আসনে কোনো প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়নি।

রোববার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

পটুয়াখালী-১ আসনে মনোনয়ন বাদ পড়া প্রার্থীরা হলেন- স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম মৃধা, জাকের পার্টির প্রার্থী আব্দুর রশিদ, এনপিপির প্রার্থী মো. সুমন সন্যামত এবং বাংলাদেশ মুসলিম লীগের প্রার্থী খবির উদ্দিন রেজা হাওলাদার।

Advertisement

পটুয়াখালী-২ আসনে বাদ পড়া প্রার্থীরা হলেন- বিএনপির প্রার্থী শহিদুল ইসলাম তালুকদার, স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান খান ও স্বতন্ত্র প্রার্থী আবু নাইম।

এদিকে, হলফনামায় স্বাক্ষর না থাকায় পটুয়াখালী-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়নপত্র বাতিল করা হয়। একই আসনে বিএনপি মনোনীত অপর প্রার্থী মো. শাহজাহান খান ঋণখেলাপি হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে বিএনপি থেকে মনোনীত অপর প্রার্থী হাসান মামুনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়েছে। এ আসনে এবার বিএনপি থেকে মোট তিনজনকে মনোনয়ন দেয়া হয়।

এছাড়া পটুয়াখালী-৪ আসেন আটজন প্রার্থীর মধ্যে সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী তিনদিনের মধ্যে নির্বাচন কমিশন বরাবর আপিল করতে পারবেন বলে জানান জেলা রিটার্নিং কর্মকর্তা মো. মতিউল ইসলাম চৌধুরী।

মহিব্বুল্লাহ চৌধুরী/এএম/পিআর

Advertisement