অর্থনীতি

রফতানিতে স্বর্ণপদক পেল ‘আরএফএল’

২০১৫-১৬ অর্থবছরে প্লাস্টিক পণ্য রফতানির জন্য স্বর্ণপদক পেল দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান আরএফএল গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল লিমিটেড। এ ছাড়া ব্রোঞ্জ পদক অর্জন করেছে আরএফএল গ্রুপের আরেকটি প্রতিষ্ঠান ডিউরেবল প্লাস্টিকস লিমিটেড।

Advertisement

রফতানিতে অনবদ্য ভূমিকা রাখায় টানা চারবার জাতীয় রফতানি ট্রফি পেল দেশের অন্যতম এ শিল্পগোষ্ঠী।

রোববার রাজধানীর সোনারগাঁও হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে রফতানি পদক গ্রহণ করেন আরএফএল-এর ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল এবং বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা কাজী আব্দুল কাইয়ুম।

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, ‘আরএফএল সবসময় ক্রেতাদের চাহিদানুযায়ী পণ্য তৈরি করে থাকে। সেজন্য প্লাস্টিক পণ্যে আরএফএল দেশে শীর্ষস্থানীয় ব্র্যান্ডে পরিণত হয়েছে। দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন দেশে আরএফএল পণ্য পাওয়া যাচ্ছে। সেরা রফতানিকারকের পদক প্রাপ্তিতে আমরা গর্বিত। আমাদের ব্র্যান্ডের ওপর বিশ্বব্যাপী ক্রেতাদের আস্থা রাখার জন্য এসব পদক পাওয়া সম্ভব হয়েছে।’

Advertisement

বর্তমানে বিশ্বের ৬৪টি দেশে আরএফএল পণ্য পাওয়া যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, রফতানি বাজার সম্প্রসারণে আরএফএল গ্রুপ প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

এনএফ/এমএস