রাজনীতি

বাড়ি নেই ডা. এনামের

নিজ নামে বা স্ত্রীর নামে বাড়ি নেই একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান এমপি ডা. মো. এনামুর রহমানের। চিকিৎসা পেশা থেকেও আয় বন্ধ হয়ে গেছে এই সংসদ সদস্যের।

Advertisement

দশম জাতীয় সংসদ নির্বাচন ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইসিতে ডা. মো. এনামুর রহমানের পক্ষে জমা দেয়া হলফনামা থেকে এ তথ্য জানা গেছে।

হলফনামার তথ্য অনুযায়ী, ২০১৩ সালে চিকিৎসা পেশা থেকে তিনি আয় করতেন বছরে ৬ লাখ ৮৪ হাজার টাকা, যা বর্তমানে নেই। আর ওই সময়ে তার স্ত্রী চিকিৎসা পেশা থেকে আয় করতেন ১২ লাখ ৪০ হাজার টাকা, তাও এখন নেই।

হলফনামায় দেয়া হিসেব অনুযায়ী, কোম্পানির পরিচালক হিসেবে ডা. এনামুর রহমানের চেয়ে স্ত্রীর আয় বেশি। পরিচালক হিসেবে ডা. এনামুর রহমান বছরের পান ৩ লাখ ৭০ হাজার, তার স্ত্রী পান ১২ লাখ ৮৯ হাজার। পরিতোষিক ভাতা হিসেবে তিনি পান ১ লাখ ৮০ হাজার ও স্ত্রী পান ৭ লাখ ৩৬ হাজার। ব্যাংকে এফডিআর হিসেবে নিজ নামে রয়েছে ১ লাখ ৩০ হাজার টাকা।

Advertisement

২০১৩ সালের হলফনামার তথ্য অনুযায়ী, এই এমপির নিজ নামে নগদ টাকা ছিল ২ কোটি ৮০ লাখ ৪৯ হাজার ৯২ টাকা, আর স্ত্রীর কাছে ছিল ১৫ লাখ ৬০ হাজার টাকা। বর্তমানে নগদ টাকা রয়েছে নিজ নামে ১ কোটি ৭৬ লাখ ৪২ হাজার ৭৭৫ টাকা ও স্ত্রীর কাছে নগদ টাকা রয়েছে ১৮ কোটি ৮ লাখ ২৯ হাজার ২৪৯ টাকা।

হলফনামার তথ্য অনুযায়ী, ডা. এনামের নিজ নামে ও স্ত্রীর নামে বাড়ি, ফ্ল্যাট না থাকলেও ভাড়া বাবদ স্ত্রীর আয় ১২ লাখ ৫৪ হাজার ৪৪৭ টাকা। কোম্পানি ও প্রতিষ্ঠানের দায় ৫৮ কোটি ৩০ লাখ ৭৮ হাজার ৯৭০ টাকা আর স্ত্রীর নামে দায় রয়েছে ১৮ লাখ ৪৮ হাজার ২৪৮ টাকা।

এইউএ/এমএমজেড/এমএস

Advertisement