রাজনীতি

এরশাদ বাসায় : দুই-একদিনের মধ্যেই নামবেন প্রচারণায়

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বর্তমানে বাসাতেই অবস্থান করছেন এবং তিনি নির্বাচনে অংশ নেবেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার। শনিবার নির্বাচন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

Advertisement

এর আগে রুহুল আমিন হাওলাদার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-৬ এর সাংসদ কাজী ফিরোজ রশীদ উপস্থিত ছিলেন।

জাতীয় সংসদ নির্বাচনের আগে হুসেইন মুহম্মদ এরশাদের অসুস্থতা নিয়ে রাজনৈতিক অঙ্গনে রয়েছে নানা আলোচনা-সমালোচনা। ২০১৪ সালের নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিয়ে এরশাদ নাটকীয় অসুস্থতা নিয়ে সিএমএইচে ভর্তি হয়েছিলেন। সেখানে ভর্তি থাকা অবস্থায় এমপি নির্বাচিত হন তিনি।

গত ২৭ নভেম্বর হিমোগ্লোবিন কমে যাওয়ায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তাকে ভর্তি করা হয়। দলের পক্ষ থেকে বলা হয়, ২ ডিসেম্বর তাকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হবে। এমন খবর প্রচারিত হলে সংসদ নির্বাচনকে সামনে রেখে আবারও এরশাদ নাটক করছেন কিনা-এমন আলোচনা ‘টক অব দ্য কান্ট্রি’তে পরিণত হয়।

Advertisement

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমে বলেন, ‘হুসাইন মুহম্মদ এরশাদের ৯০/৯২ বছর বয়স হয়েছে। রাজনীতিকভাবে নয়, সত্যিকারের অর্থেই তিনি অসুস্থ। এ নিয়ে ট্রোল (হাসাহাসি) করার কিছু নেই।’ এসব বিষয়ে জানতে চাইলে জাতীয় পার্টি মহাসচিব সাংবাদিকের বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মনোনয়ন জমা দিয়েছি। তার নির্বাচন আমরাই করছি। গত পাঁচদিন আগে আমি বলেছিলাম যে, তিনি ফিরে আসবেন। তিনি এখন বাসাতেই আছেন। আপনারা খোঁজ নিয়ে দেখুন। তিনি আরও বলেন, ‘আমি আশা করি যত কথা পত্রিকার পাতায় আসুক, সত্যতা কেউ খুঁজে পাবে না। এগুলো বিভ্রান্তিকর। জনগণ আমাদের সঙ্গে আছে। মানুষ আমাদের ওপর আস্থা রাখে।

তিনি বলেন, আমরা যে ৪৫ বছর ধরে রাজনীতি করছি এটাকে ধুলায় মিশিয়ে দেয়ার জন্য তারা যড়যন্ত্র করছে। তবে আমরা যেহেতু রাজনীতি করি মানুষের মাঝেই থাকব, সমাজসেবায় নিজেকে নিয়োজিত রাখব। মানুষ যা বলছে তার সত্যতা নেই, এগুলো মিথ্যা ও বানোয়াট। এ সময় তিনি বলেন, কিছু কিছু লোক না পাওয়ার বেদনা থেকে এগুলো করছেন। যারা এগুলো করছেন তারাও একসময় অনুতপ্ত হবেন।

হুসেইন মুহম্মদ এরশাদ প্রসঙ্গে রুহুল আমিন হাওলাদার বলেন, ‘তিনি এ মুহূর্তে বাসায় আছেন। আমরা সকলে মিলে তার নির্বাচন করছি। তার মনোনয়নপত্র জমা হয়েছে। আমরা কাজ করছি এবং সব এলাকায় অফিস নেয়া হয়েছে। নির্বাচনের প্রস্তুতি চলছে। এখানে সন্দেহের কোনো অবকাশ নেই ‘

চেয়ারম্যান নির্বাচন পরিচালনা করছেন জানিয়ে সাংবাদিকদের লক্ষ্য করে তিনি বলেন, ‘আপনাদের নিশ্চয় মনে পড়বে ৫-৬ দিন আগে আমি নিজেই বলেছিলাম, ‘স্যার দুই-একদিন পরে ফিরে আসবেন। এখন এসেছেন, খবর নিয়ে দেখুন।’

Advertisement

মনোনয়ন বাণিজ্য নিয়ে প্রার্থীদের অভিযোগ ও জাতীয় পার্টির কার্যালয়ে মামলার বিষয়ে জাতীয় পার্টি মহাসচিব বলেন, ‘অনেকেই হতাশা থেকে এই অভিযোগ তুলতে পারেন। তিনি বলেন, ‘গণমাধ্যমে যে খবর এসেছে তার সত্যতা খুঁজে পাওয়া যাবে না। মনোনয়ন বাণিজ্যের অভিযোগ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।’

এইচএস/এসআর/পিআর