প্রবাস

কলকাতায় সম্মাননা পেলেন বাংলাদেশের কৌতুক অভিনেতা উত্তম

দুই বাংলার উদ্যোগে কবিতা উৎসবে পশ্চিমবঙ্গের কলকাতায় সম্মাননা পেলেন বাংলাদেশের অভিনেতা উত্তম অধিকারী। সম্প্রতি কলকাতার ঘোবর ডাঙ্গার একটি হলরুমে আলোচিত কৌতুক অভিনেতা হিসেবে তাকে সংবর্ধনা প্রদান করা হয়।

Advertisement

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষা অধিকর্তা। বিশেষ অতিথি ছিলেন- পশ্চিমবঙ্গের বিখ্যাত কবি অমৃত লাল বিশ্বাস, বিখ্যাত শিল্পী সৈমেন কর, কবি শংকর, ভাস্কর, শিবো প্রসাদ ও সমির রঞ্জন সরকারসহ বিভিন্ন ব্যক্তিরা। অনুষ্ঠানে কবি অমৃত লাল বিশ্বাস ও বিখ্যাত শিল্পী সৈমেন কর উত্তম অধিকারের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

বাংলাদেশের এই আলোচিত কৌতুক অভিনেতা উত্তম অধিকারী, জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি, পরিবর্তন ও স্মাইল শো-সহ দেশের বিভিন্ন অনুষ্ঠানে কৌতুক অভিনয়ের মাধ্যমে সুনাম কুড়িয়ে আসছেন। এ ছাড়াও তিনি বিভিন্ন টিভি চ্যানেলের নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করে আসছেন।

তারই সুবাদে এপার বাংলা এবং ওপার বাংলা এই দুই বাংলার কবিতা উৎসবে তাকে আলোচিত কৌতুক অভিনেতা হিসেবে এই সম্মাননা প্রদান করা হয়।

Advertisement

তিনি তার এই প্রাপ্ত পুরস্কারটি বাংলাদেশের সকল মানুষকে উৎসর্গ করেছেন। তিনি বলেন, বাংলাদেশের যেসব মানুষের ভালোবাসায় আমি আজ উত্তম অধিকারী তাদের জন্য আমার এ পুরস্কারটি উৎসর্গ করলাম।

এমআরএম/পিআর