আন্তর্জাতিক

ইসলাম গ্রহণ করে মালয়েশিয়ার রাজাকে বিয়ে ‘মিস মস্কো’র

মালয়েশিয়ার রাজা সুলতান মোহাম্মদকে বিয়ে করলেন ২০১৫ সালের ‘মিস মস্কো’ খেতাব জয়ী রুশ সুন্দরী ওকসানা ভোয়েভোদিনা। ইসলাম ধর্ম গ্রহণ করে রুশ এই সুন্দরী গত ২২ নভেম্বর মালয়েশিয়ার রাজাকে বিয়ে করেছেন বলে রাজার সরকারি বাসভবন ‘ইস্তানা নেগারা’ আনুষ্ঠানিকভাবে জানিয়েছে।

Advertisement

ইয়াহু নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ২২ নভেম্বর মস্কোর বারভিখা কনসার্ট হলে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ৪৯ বছর বয়সী রাজাকে বিয়ে করেন ২৫ বছরের এই রুশ সুন্দরী। দুই দেশের প্রথা অনুযায়ী হয়েছে তাদের বিয়ের আনুষ্ঠাকিতা।

আরও পড়ুন : পতিতালয়ে ১৫ বছর পাশবিকতার শিকার ওরাংওটান!

ওকসানার টুইট করা এক ছবিতে দেখা যায়, জমকালো অনুষ্ঠানে বিয়ের পোশাকে রাজা সুলতান মোহাম্মদের পাশে দাঁড়িয়ে আছেন তিনি। মোহাম্মদ সুলতান নীল রঙের ঐতিহ্যবাহী মালয়েশিয়ার বাজু ও ওকসানা পড়েছিলেন কারুকার্য খচিত সাদা গাউন।

Advertisement

বিয়ের অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য ছিল রাজকীয় আয়োজন। বৃদ্ধ বয়সে রাজার এমন হঠাৎ বিয়েতে অনেকে বিস্ময় প্রকাশ করেছেন। তবে রাজা ও নতুন রানিকে শুভেচ্ছাও জানিয়েছেন অনেকে। তবে ওকসানার সঙ্গে রাজার প্রথম কোথায় সাক্ষাৎ ঘটেছিল তা জানা যায়নি।

১৯৫৭ সালে ব্রিটিশ শাসন থেকে মুক্ত হয় মালয়েশিয়া। স্বাধীনতা লাভের পর থেকে মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশের শাসকদের মধ্য থেকে মনোনীত একজন দেশের রাজার দায়িত্ব পালন করে আসছেন। ২০১৬ সালে মালয়েশিয়ার রাজা নির্বাচিত হন মোহাম্মদ। দেশটির নয়টি রাজ্যের সুলতানরা পাঁচ বছরের জন্য তাকে নির্বাচিত করেন।

The Royal Wedding. The Yang di-Pertuan Agong Sultan Muhammad V married #MissMoscow2015 beauty queen #OksanaVoevodina in the Russian capital.The vibrant ceremony was held at the Barvikha Concert Hall in Moscow. https://t.co/FT6bdjJFoI pic.twitter.com/60giNIarRX

— Kerajaan Rakyat (@KerajaanRakyat2) November 24, 2018

এসআইএস/জেআইএম

Advertisement