বিনোদন

আইয়ুব বাচ্চুর স্মরণে চেহলাম ও দোয়া

বাংলাদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তী আইয়ুব বাচ্চু না ফেরার দেশে পাড়ি দেয়ার আজ ৪২তম দিন। আর ফিরে আসবেন না তিনি, তবে বেঁচে থাকবেন ভালোবাসার মানুষদের মাঝে। তাকে স্মরণ করে তার প্রিয় কিছু কাছের মানুষ দোয়া মাহফিলের আয়োজন করেন।

Advertisement

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম মিউজিসিয়ানস ক্লাব ঢাকা ও তার ভক্ত-বন্ধুরা এই আয়োজন করে। রাজধানীর মগবাজারস্থ সেলিব্রেশন পয়েন্টে সন্ধ্যায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আইয়ুব বাচ্চুর রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এতে উপস্থিত ছিলেন এলআরবির সদস্যরা, মানাম আহমেদ, গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী, ফুয়াদ নাসের বাবু, তুহিন, পারভেজ, রায়হান, জয় শাহরিয়ার। আরও উপস্থিত ছিলেন তপন চৌধুরী, কুমার বিশ্বজিৎ, পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার চট্টগ্রাম মিউজিসিয়ানস ক্লাব ঢাকার সভাপতি ইনাম এলাহী টন্টি ও সাধারণ সম্পাদক সুমন কল্যাণসহ এ সংগঠনের সদস্য ও সংগীতাঙ্গনের অনেকেই।

১৮ অক্টোবর (বৃহস্পতিবার) মাত্র ৫৬ বছর বয়সে আইয়ুব বাচ্চু মারা যান। তার আকস্মিক মৃত্যুতে সারাদেশে শোকের ছায়া নেমে আসে। দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারবাদক, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক। গিটারের জাদুকর হিসেবে আইয়ুব বাচ্চুর সুনাম ছিল।

Advertisement

আইয়ুব বাচ্চু ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রাম শহরের এনায়েতবাজারে জন্মগ্রহণ করেন। বাবা মোহাম্মদ ইসহাক ও মা নূরজাহান বেগম। ১৯৭৮ সালে ফিলিংস ব্যান্ডের মাধ্যমে তার পথচলা শুরু। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত ছিলেন সোলস ব্যান্ডের লিড গিটারিস্ট।

এমএবি/জেএইচ/পিআর