দেশজুড়ে

এ কেমন শত্রুতা!

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে স্থানীয় এক কৃষকের তিন বিঘা ক্ষেতে চাষ করা পেঁপে ও লাউ গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষের লোকজন। শুধু তাই নয়, প্রতিবাদ করতে গেলে তারা ওই কৃষকের পরিবারের দুইজনকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করেছে।

Advertisement

বুধবার রাতে উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের দক্ষিণবাগ বেলেরটেক এলাকায় এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত কৃষক শুক্কুর আলী জানান, দক্ষিণবাগ বেলেরটেক এলাকায় (পূর্বাচল উপ-শহরের ৩ নং সেক্টর) তিন বিঘা জমিতে পেঁপে ও লাউয়ের চাষ করে জীবিকা নির্বাহ করে আসছেন তিনি। তার সঙ্গে একই এলাকার জাকির হোসেন, রানা, নূরা মিয়া, আনোয়ার হোসেন, জয়নাল মিয়ার এক বিঘা জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। গত বুধবার রাতে নূরা মিয়ার সঙ্গে শুক্কুর আলীর তর্কবিতর্ক হয়। এর জের ধরে ওই রাতেই প্রতিপক্ষ জাকির হোসেন, রানা, নূরা মিয়া, আনোয়ার হোসেন, জয়নাল মিয়াসহ অজ্ঞাত আরও ২/৩ জন অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে শুক্কুর আলীর বাড়িতে প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে।

এ সময় তার ছেলে শফিকুল ইসলাম প্রতিবাদ করলে প্রতিপক্ষের লোকজন তাকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এ সময় শফিকুলের চিৎকারে প্রতিবেশী জুলহাস মিয়া এগিয়ে আসলে প্রতিপক্ষের লোকজন তাকেও পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। একপর্যায়ে তারা ক্ষিপ্ত হয়েক্ষেতে গিয়ে পেঁপে ও লাউ গাছ কেটে ফেলে চলে যায়। এতে ৮০ হাজার টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেন শুক্কুর আলী।

এ বিষয়ে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।

Advertisement

রূপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

মীর আব্দুল আলীম/আরএআর/পিআর