আন্তর্জাতিক

হলিউডি কায়দায় ধর্মপ্রচারের চেষ্টা যাজকের, অতঃপর (ভিডিও)

মিসিসিপি শহরের এক গির্জায় ধর্মীয় প্রচার চালাতে গিয়ে হাস্যরসের জন্ম দিয়েছেন এক যাজক। যিশু খ্রিস্টের পুনরুত্থান নিয়ে বক্তৃতা দেয়ার কথা ছিল তার। সে ঘটনাটি যে ‘অলৌকিক’ এবং ‘আশ্চর্যজনক’ হবে, তা বুঝাতেই অভিনব পন্থা বেছে নিয়েছিলেন এই যাজক। এরপরই বাধে বিপত্তি।

Advertisement

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, হলিউডের মুভির মতো করে শরীরের দুই পাশে দড়ি দিয়ে বেঁধে গির্জায় উড়তে থাকেন যাজক। পাশাপাশি হাতে মাইক্রোফোন নিয়ে ‘উড়ন্ত অবস্থাতেই প্রচার করতে থাকেন যিশুর পুনরুত্থানের বার্তা। তিনি বলছিলেন, ‘যিশু ফিরে আসার পথে রয়েছেন। যেদিন তিনি ফিরে আসবেন, আকাশ সেদিন ভেঙে পড়বে। সবার দৃষ্টি শুধু তার দিকেই নিবদ্ধ থাকবে।’

পরিকল্পনা ছিল, এই কথাটুকু বলতে বলতে ধীরে ধীরে নিচে মঞ্চে নেমে এসে বাকি কথা বলবেন যাজক। কিন্তু মাঝপথে বাঁধল বিপত্তি। ধীরে ধীরে নিচে নামার বদলে দড়িটি মঞ্চের ওপর স্থির হয়ে রইল কিছুক্ষণ।

সময়ক্ষেপণের জন্য বেশ কয়েকবার যাজক ‘আপনারা কি এর জন্য প্রস্তুত?’ বলে দর্শকদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করলেও সবার নজর তখন যাজকের ‘সার্কাসের’ দিকেই। তার দুরবস্থা দেখে একসময় হাসিতে ফেটে পড়েন সমাগত অতিথিরা।

Advertisement

পরে একসময় অবশ্য নিচে নামতে সক্ষম হন যাজক। ‘যাজক যখন বিয়ন্সে হতে চান’ শিরোনাম দিয়ে মিগুয়েল সানচেজ নামে এক ফেসবুক ব্যবহারকারীর ২৬ নভেম্বর আপলোড করা ভিডিও তিনদিনেই দেখেছেন সোয়া ১ লাখ ৩৬ হাজার মানুষ।

ভিডিওতে মন্তব্যকারীদের বেশিরভাগই মজার মজার মন্তব্য করলেও কেউ কেউ অনর্থক টাকার অপচয় করে এ রকম পন্থা বেছে নেয়ার জন্য যাজক ও গির্জা কর্তৃপক্ষের ওপর বেজায় চটেছেন।

সূত্র: ডয়চে ভেলে

এসআর/আরআইপি

Advertisement