দেশজুড়ে

ভূমিমন্ত্রীকে ঠেকাতে বিএনপির ভরসা হাবিব-সিরাজ

পাবনা-৪ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়েছেন দুই চিরপ্রতিদ্বন্দ্বী হাবিবুর রহমান হাবিব ও সিরাজুল ইসলাম সরদার।

Advertisement

বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন জমা দেন বিএনপির এ দুই প্রার্থীসহ চারজন। এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ। বিএনপির হাবিবুর রহমান হাবিব ও সিরাজুল ইসলাম সরদারের মধ্যে যে কোনো একজন ভূমিমন্ত্রীর সঙ্গে লড়াই করবেন। স্থানীয় বিএনপি নেতাকর্মীরা বলছেন, শামসুর রহমান শরীফকে ঠেকাতে হাবিব ও সিরাজুলের যে কোনো একজনই যথেষ্ট।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা জামায়াতে ইসলামীর আমির আবু তালেব মন্ডল ও ইসলামী আন্দোলনের নেতা মওলানা আব্দুল জলিল মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ সময় তাদের সঙ্গে দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হাবিবুর রহমান হাবিব ১৯৯১ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন। নির্বাচনে তিনি বিএনপির প্রার্থী সিরাজুল ইসলাম সরদারের কাছে পরাজিত হন।

Advertisement

১৯৯৬ সালে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে বিএনপিতে যোগ দেন হাবিব। ২০০১ সালে হাবিব বিএনপির মনোনয়ন বঞ্চিত হয়ে কুড়াল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আবারও বিএনপির মনোনয়ন বঞ্চিত হন তিনি।

শামসুর রহমান শরিফের মনোনয়নপত্র জমা দেয়ার সময় উপস্থিত ছিলেন- পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুজ্জামান বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নায়েব আলী বিশ্বাস, সহ-সভাপতি গোলাম মোস্তফা চান্না, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ রশীদুল্লাহ, সাবেক সংসদ সদস্য মঞ্জর রহমান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু, পাবনা জজ কোর্টের পিপি আক্তারুজ্জামান মুক্তা ও পাবনা জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সৈয়দ আলী জিরু প্রমুখ।

আলাউদ্দিন আহমেদ/এএম/জেআইএম

Advertisement