খেলাধুলা

সরফরাজের সঙ্গে দ্বন্দ্ব নেই : দাবি পাকিস্তান কোচের

একটি দল, একটি সুখী পরিবার। এই সুখী পরিবারের অভিভাবক কোচ আর অধিনায়ক। তাদের মধ্যেই যদি দ্বন্দ্ব লেগে যায়, তবে সুখটা দুঃখ হতে সময় লাগে না। পাকিস্তান ক্রিকেটে এখন একটি খবর চাউর, কোচ মিকি আর্থারের সঙ্গে নাকি সম্পর্ক ভালো নয় অধিনায়ক সরফরাজ আহমেদের।

Advertisement

গুঞ্জনের সূচনা গত অক্টোবরে। যখন সরফরাজের নেতৃত্বগুণ নিয়ে প্রশ্ন তুলেছিলেন আর্থার। তিনি অভিযোগ করেছিলেন, দলের সিনিয়রদের উপর একটু বেশিই নির্ভরশীল পাকিস্তান অধিনায়ক।

এরপর থেকেই সবার মধ্যে ধারণাটা ছড়িয়ে পড়ে, অধিনায়কের প্রতি আস্থা নেই কোচের। তারপরও সরফরাজ দলকে নেতৃত্ব দিয়ে চলেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে তার নেতৃত্বেই দারুণ এক জয় পেয়েছে পাকিস্তান।

এখন তো অধিনায়কের প্রশংসায় রীতিমত পঞ্চমুখ আর্থার। তার সঙ্গে কোনো দ্বন্দ্ব নেই এমন দাবিও পাকিস্তান কোচের, 'আমি খুব হতাশ হই, যখন মানুষ বলে আমার সঙ্গে সাফির (সরফরাজ) দ্বন্দ্ব রয়েছে। এমন কিছু নেই আমাদের মধ্যে। আমরা একসঙ্গে আছি এবং অধিনায়ক-কোচ হিসেবে দারুণভাবে কাজ করছি। সরফরাজ অপ্রশংসিত একজন নায়ক। আমি জানি তাকে অনেক চাপ নিতে হয়। আরও একটি টেস্টে সে দলকে খুব ভালো, খুবই ভালোভাবে নেতৃত্ব দিয়েছে।'

Advertisement

শুধু নেতৃত্ব নয়, সরফরাজের উইকেটকিপিংয়েরও প্রশংসা ঝরলো আর্থারে কণ্ঠে। পাকিস্তান কোচ বলেন, 'আমরা বেশিরভাগ সময় একটা জিনিস খেয়াল করি না, সেটা হলো তার উইকেটকিপিং। তার কিপিংয়ে কোনো ক্যাচ ড্রপ হয় না, মিস হয় না কেনো স্ট্যাম্পিং। এটা কিন্তু আমরা খেয়াল করি না। দলে অধিনায়কত্বের চেয়েও তার বড় কাজ উইকেটকিপিং করা। সে এটা অবিশ্বাস্যভাবে চালিয়ে নিচ্ছে।'

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজটিতে এখন ১-১ সমতায় পাকিস্তান। সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট আবুধাবিতে ৩ ডিসেম্বর।

এমএমআর/এমএস

Advertisement