তথ্যপ্রযুক্তি

চার ক্যামেরার ফোন কিনতে চান?

চার ক্যামেরাযুক্ত প্রথম স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে শাওমি। রেডমি নোট-সিক্স প্রো মডেলের এই ফোনে রয়েছে উচ্চগতির এলপিডিডিআর ফোর-এক্স র‌্যাম।

Advertisement

শাওমির ভারতীয় উপমহাদেশের বৈদেশিক ব্যবসা সম্প্রসারণ বিভাগের প্রধান সংকেত আগারওয়াল বলেন, ‘রেডমি নোট মানুষের আস্থা অর্জনের সক্ষম হয়েছে। এজন্য আরও উন্নত রেডমি নোট-সিক্স প্রো নিয়ে এলো শাওমি।’

রেডমি নোট সিক্স প্রোতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন চারটি ক্যামেরা। এর ব্যাটারি ক্ষমতা ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার। যা দুইদিন পর্যন্ত ব্যাকআপ দেবে। ডুয়েল সিম সুবিধার এই ফোনে হাইব্রিড স্লট সুবিধা থাকায় মাইক্রো এসডি কার্ডও ব্যবহার করা যায়।

ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ২০ ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা। এর ১২ ও ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরায় ১.৪ মাইক্রন পিক্সেল সেন্সরের কারণে অল্প আলোতেও ভালো মানের ছবি তুলতে সক্ষম।

Advertisement

নচ ডিজাইনসহ এই স্মার্টফোনের ৬ দশমিক ২৬ ইঞ্চির ফুল এইচডিপ্লাস ডিসপ্লে রয়েছে যার রেশিও ১৯:৯। এর ডিসপ্লের নিরাপত্তায় রয়েছে কর্নিং গরিলা গ্লাস। এটা ব্ল্যাক (কালো) এবং লেক ব্লু কালারে পাওয়া যাচ্ছে।

এর দুটি ভার্সন রয়েছে। ৩ গিগা ও ৩২ গিগা ভার্সনটি ১৭ হাজার ৪৯৯ টাকায় এবং ৪ গিগা ও ৬৪ গিগা ভার্সনটি ২০ হাজার ৪৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

এএ/পিআর

Advertisement