রাজনীতি

বিধি-নিষেধ জানা নেই তাপসের

ঢাকা-১০ আসনের জন্য আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার ফজলে নুর তাপস মনোনয়নপত্র দাখিল করেছেন। আজ (বুধবার) সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজমের কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন।

Advertisement

এদিকে নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার সময় কারো সঙ্গে ৫ জনের বেশি লোক রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ভিড় করতে পারবে না -এই সংক্রান্ত নির্দেশনা জারি রয়েছে।

কিন্তু ফজলে নুর তাপস আজ রিটার্নিং কর্মকর্তা ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ১০ জনেরও বেশি নেতাকর্মীকে সঙ্গে নিয়েই প্রবেশ করেন। এ বিষয়ে সংবাদিকরা তার দৃষ্টি আকর্ষণ করলে তাপস বলেন, বিধি-নিষেধ আমার জানা নেই। তাই কয়েকজন সঙ্গে এসেছেন। যেহেতু কর্মীরাই নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, তাই তারা সঙ্গে ছিলেন।

উল্লেখ্য, দলীয় মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর প্রধান রাজনৈতিক দলের প্রার্থীরা সারা দেশে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেয়া শুরু করেছেন। ঢাকার আসনগুলোর জন্য বুধবার সকাল ৯টা থেকে প্রার্থীরা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আসতে শুরু করেন।

Advertisement

সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজমের দফতরে ঢাকা সিটি কর্পোরেশন এলাকার ১৫টি সংসদীয় আসনের প্রার্থীরা এখানে মনোনয়নপত্র জমা দিচ্ছেন।

তফসিল ঘোষণার পর দিন থেকে প্রার্থীদের মনোনয়ন জমা দেয়া শুরু হয়। তফসিল ঘোষণা করা হয় গত ৮ নভেম্বর। ওই সময় থেকে এখন পর্যন্ত ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজমের দফতর থেকে জানানো হয়েছে।

এমইউএইচ/এমএমজেড/পিআর

Advertisement