দেশজুড়ে

সিরাজগঞ্জের ৬টি আসনে বিএনপির প্রার্থী ১৪ জন

সিরাজগঞ্জের ৬টি সংসদীয় আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রাথমিকভাবে ১৪ জন মনোনয়ন পেয়েছেন। প্রতিটি আসনেই একাধিক প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়েছে।

Advertisement

মঙ্গলবার বিকেলে জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ খান হাসান এ তথ্য নিশ্চিত করে জানান, এ পর্যন্ত দলের ১৪ জনের নাম প্রাথমিকভাবে ঘোষণা করা হয়েছে। তিনি আরও বলেন, আগামী ৮ ডিসেম্বর এদের মধ্যে থেকে ৬ জনকে ছয়টি আসনে চূড়ান্তভাবে দলীয় মনোনয়ন দেয়া হবে।

এদের মধ্যে সিরাজগঞ্জ-১ (কাজিপুর ও সদরের একাংশ) আসনে ২ জন। এরা হলেন, কণ্ঠশিল্পী কনকচাঁপা ও জেলা বিএনপির সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা।

সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনে দু’জন। এরা হলেন, দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু এবং তার সহধর্মিণী সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদ।

Advertisement

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনে ৩ জনের নাম ঘোষণা করা হয়েছে। এরা হলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক এমপি আব্দুল মান্নান তালুকদার, বিএনপির কেন্দ্রীয় গ্রাম সরকারবিষয়ক সহ-সম্পাদক সাইফুল ইসলাম শিশির ও রায়গঞ্জ উপজেলা চেয়ারম্যান ভিপি আয়নুল হক।

সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনে ২ জন। এরা হলেন, সাবেক এমপি অ্যাড. শামসুল ইসলাম ও উপজেলা বিএনপির আহ্বায়ক কাজী কামাল।

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে ৩ জন। এরা হলেন, জেলা বিএনপির সহ-সভাপতি রকিবুল করিম খান পাপ্পু, চৌহালী উপজেলা বর্তমান চেয়ারম্যান মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন, বিএনপির কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে প্রাথমিকভাবে ২ জনের নাম ঘোষণা করা হয়েছে। এরা হলেন, সাবেক এমপি কামরুদ্দিন এহিয়া খান মজলিস ও সাবেক উপ-প্রধানমন্ত্রী ডা. এম এ মতিনের ছেলে প্রফেসর ড. এম এ মুহিত।

Advertisement

ইউসুফ দেওয়ান রাজু/এমএএস/এমএস