খেলাধুলা

নেইমারকে ছাড়তে রাজি পিএসজি, কিনতে রাজি বার্সাও!

২২২ মিলিয়ন ইউরোয় ব্রাজিলিয়ান তারকা নেইমারকে বার্সেলোনা থেকে কিনে নিয়ে গিয়ে ফুটবল বিশ্বে মহা হইচই বাধিয়ে ফেলেছিল ফরাসী ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এক মৌসুম শেষ করে ইতিমধ্যে পিএসজির হয়ে নেইমার খেলে যাচ্ছেন তার দ্বিতীয় মৌসুম। তবে পিএসজিতে যোগ দেয়ার কিছুদিন পর থেকেই গুঞ্জন ওঠে, ফরাসী ক্লাবটি ছেড়ে যেতে চান ব্রাজিলিয়ান এই তারকা।

Advertisement

চলতি মৌসুম শুরু হওয়ার আগে দলবদলের বাজারে তো বেশ গুঞ্জন ছিল, রিয়াল মাদ্রিদই যে কোনো মূল্যে কিনে নিতে চায় নেইমারকে। বিশেষ করে ক্লাবটির সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো জুভেন্টাসে চলে যাওয়ার পর নেইমারকে পেতে আগ্রহী হয়ে ওঠে লজ ব্লাঙ্কোজরা।

কিন্তু নেইমার এ ব্যাপারে একেবারেই নির্লিপ্ত ছিলেন। তার আগ্রহ ছিল কম এবং রিয়াল মাদ্রিদও নানা হিসেব-নিকেশ করে আর সামনে আগানোর চিন্তা বাদ দিয়ে দেয়। যার পলে নেইমার এবারও থেকে যান পিএসজিতে। যদিও মাঝে-মধ্যেই খবর বের হচ্ছিল, নেইমার ফিরে যেতে চান পুরনো ঘরেই। বার্সায় তার টিমমেটদের সঙ্গে প্রায়ই যোগাযোগ রাখেন তিনি এবং ন্যু ক্যাম্পে ফিরে যাওয়ার ব্যাপারে খুবই আগ্রহী।

এরই মধ্যে পর্দার অন্তরালে হয়তো অনেক কিছুই ঘটে যেতে পারে। তারই আলোকে বার্সেলোনা ভিত্তিক ব্রডকাস্টার বেতেভ জানিয়েছে, পিএসজি নেইমারের সঙ্গেই এক চুক্তিতে উপনীত হয়েছে যে, আগামী মৌসুমে তারা (পিএসজি) তাকে লা লিগায় ফিরে যেতে দেবে। শুধু তাই নয়, ২২২ মিলিয়ন ইউরোয় নেইমারকে কেনা হলেও, ছাড়ার সময় তার মূল্য রাখবে ২০০ মিলিয়ন ইউরোর মধ্যেই। অথ্যাৎ, কেনা দামের চেয়ে ২২ মিলিয়ন ইউরো কমে নেইমারকে আগামী মৌসুমে ছাড়তে রাজি পিএসজি।

Advertisement

পিএসজি না হয় নেইমারকে ছাড়লো। কিন্তু তাকে কিনবে কে? স্পেনের বিখ্যাত ক্রীড়া দৈনিক এএস রিপোর্ট প্রকাশ করেছে, বার্সেলোনাই নেইমারকে কিনতে পারে। যদিও নেইমার নিজে থেকে এখনও পর্যন্ত মুখ ফুটে বলেননি তিনি বার্সায় যাবেন, রিয়ালে যাবেন না। নেইমারকে কেনার জন্য রিয়াল মাদ্রিদও ঝাঁপিয়ে পড়বে বলে গুঞ্জন উঠে গেছে ইতোমধ্যে।

ফরাসি লিগ ওয়ানে ৪৬ ম্যাচ খেলে ৪১ গোল করেছেন নেইমার; কিন্তু বিশ্বকাপের পর থেকে কাইলিয়ান এমবাপের কাছে অনেকটাই গুরুত্ব হারিয়েছেন নেইমার। বিশ্বকাপ জয়ের পর এমবাপেই হয়ে উঠেছেন পিএসজির প্রধান খেলোয়াড়। যে কারণে নেইমার পিএসজিতে খুব ভালো অবস্থায় নেই। এ কারণেই বার বার নেইমারের এজেন্ট বার্সেলোনা প্রধানের সঙ্গে তার ফিরে আসার বিষয়ে একটা সমঝোতা করার চেষ্টা করছিলেন।

এরই মধ্যে খবর বেরিয়েছে, বার্সেলোনা দরাদরি করা কিংবা একটা সমঝোতায় পৌঁছার জন্য গত সপ্তাদের আন্দ্রে কারি নামে তাদের একজন প্রতিনিধিকে লন্ডনে পাঠিয়েছিল নেইমারের বাবার সঙ্গে দেখা করার জন্য। যিনি আবার নেইমারের এজেন্টও বটে। এরপরই বার্সা আত্মবিশ্বাসী হয়ে ওঠে, নেইমারকে আবারও ন্যু ক্যাম্পে ফিরে পাবে বলে। এ কারণে বার্সা ওসমান ডেম্বেলেকেও এক কথায় ঝুলিয়ে রেখেছে। যদি নেইমারকে তারা আবার নিতে পারে, তাহলে ডেম্বেলেকে ছেড়ে দেবে তারা।

আইএইচএস/এমএস

Advertisement