খেলাধুলা

আজই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত রোনালদোদের!

স্প্যানিশ প্রতিপক্ষ ভ্যালেন্সিয়ার মাঠে গিয়ে ২-০ গোলে জিতে এসেছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। এবার সেই দলটিকেই স্বাগত জানাচ্ছে রোনালেদোরা। যদিও ‘এইচ’ গ্রুপে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রোনালদোর দল। তবুও নির্ভার নয় দলটির কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। তিনি দলের খেলোয়াড়দের এই বলে সতর্ক করে দিয়েছেন যে, কোনোভাবেই নিজেদের হালকা ভাবা যাবে না। প্রতিপক্ষ অনেক শক্তিশালী। কাংখিত লক্ষ্যে না পৌঁছা পর্যন্ত কঠোর পরিশ্রমই করে যেতে হবে।’

Advertisement

তুরিনে জুভেন্টাস সমর্থকরা অদ্ভূতভাবে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোল উদযাপনের নকল করে বেড়াচ্ছে। পর্তুগিজ তারকা গোলের পর যে লাফ দিয়ে মাটিতে পড়েন, তখন ‘সি’ বলে চিৎকার করেন। যে উদযাপনের শুরু রিয়াল মাদ্রিদে থাকতেই। স্পেনের মতো ইতালিয়ান ভাষায়ও ‘সি’ মানে হলো ‘ইয়েস’।

জুভ সমর্থকরা ইদানিং রোনালদোর গোল উদযাপনের সময় সমস্বরে ‘সি’ বলে চিৎকার করছেন। সিরি এ-তে শনিবার এসপিএএলের বিরুদ্ধে সিআর সেভেনের গোলের পর এই ছবি দেখা গেছে। আজ আরও একবার ‘সি’ বলার প্রস্তুতি নিচ্ছেন জুভেন্টাস সমর্থকরা।

চ্যাম্পিয়ন্স লিগে আজ ভ্যালেন্সিয়ার সঙ্গে ড্র করলেই নক আউটে উঠে যাবে রোনালদো-দিবালারা; কিন্তু ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল সরাসরি জয়ের কথাই ভাবছে। যদিও জুভ কোচ আলেগ্রির একটাই চিন্তা। চ্যাম্পিয়ন্স লিগে শেষ পাঁচটি হোম ম্যাচে মাত্র একটি জিতেছে তারা।

Advertisement

অ্যালেগ্রি বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগে আপনাকে এগুতে হয় স্টেপ বাই স্টেপ। আমরা সেভাবেই এগুতে চাই এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে। একই সঙ্গে চেষ্টা করবো গ্রুপের শীর্ষস্থান দখল করে উঠবো দ্বিতীয় রাউন্ডে।’

রোনালদোদের সঙ্গে একই গ্রুপে রয়েছে তার পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও। নক আউটে উঠতে রীতিমত লড়াই করছে তারা। ৪ ম্যাচে ৭ পয়েন্ট তাদের। আজ প্রতিপক্ষ সুইস ক্লাব ইয়ং বয়েজ।

হোসে মৌরিনহোর টিমের সুবিধা তারা এ দিন খেলবে সুইজারল্যান্ডের একটি আনকোরা দলেল সঙ্গে। পল পগবা-লুকাকুরা যদি জিতে যান এবং ভ্যালেন্সিয়া যদি হেরে যায়, তাহলে ম্যানইউ আজই পেয়ে যাবে নকআউটের টিকিট।

চ্যাম্পিয়ন্স লিগে আজ কে কার মুখোমুখিজুভেন্তাস : ভ্যালেন্সিয়ালিওঁ : ম্যানচেস্টার সিটিম্যানচেস্টার ইউনাইটেড : ইয়ং বয়েজরোমা : রিয়াল মাদ্রিদবায়ার্ন মিউনিখ : বেনফিকা

Advertisement

* সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

আইএইচএস/পিআর