খেলাধুলা

ইমরুল আউট, নেই তামিমও

জাগোনিউজের পাঠকেরা আগেই জেনেছিলেন ঢাকায় দ্বিতীয় টেস্টের একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন বাঁহাতি ওপেনার ইমরুল কায়েস। তার বদলে অভিষেক হবে তরুণ বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম অনিকের। চট্টগ্রাম টেস্টের শেষদিন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছিলেন এমন তথ্য।

Advertisement

কিন্তু তাই বলে যে একাদশেই ঠাই হবে না ৩১ বছর বয়সী ইমরুলের, এমনটা ধারণা করা হয়নি একটুও। তবে বিশ্রামের কথা বলে স্কোয়াড থেকেই বাদ দিয়ে দেয়া হয়েছে এ বাঁহাতি ওপেনারকে। তার বদলে নেয়া হয়নি নতুন কোনো খেলোয়াড়কে।

একজনকে বাদ দিয়ে ১৩ জনের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে ওপেনার হিসেবে রয়েছেন কেবল দুজন- সৌম্য সরকার ও সাদমান ইসলাম। অর্থাৎ এ থেকে বোঝাই যায় যে ঢাকা টেস্টে দেশের ৯৪তম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হতে যাচ্ছে সাদমানের।

এদিকে জোর গুঞ্জন শোনা যাচ্ছিলো ঢাকায় তামিম ইকবালের ফেরার ব্যাপারে। কিন্তু তামিম নিজে জাগোনিউজকে জানিয়েছিলেন দ্বিতীয় টেস্টে তার ফেরার সম্ভাবনা ৫০-৫০। খুব বেশি ভালো বোধ না করলে কিংবা দলের জরুরী অবস্থার সৃষ্টি না হলে ওয়ানডে সিরিজের আগে মাঠে ফিরবেন না বলেই জানিয়েছিলেন দেশসেরা এ ওপেনার।

Advertisement

মঙ্গলবার ঘোষিত স্কোয়াডেও মিলেছে সে কথারই প্রমাণ। তামিমকে ছাড়াই দেয়া হয়েছে ১৩ জনের স্কোয়াড। যেখান চট্টগ্রাম টেস্টের একাদশে না থাকা তিন খেলোয়াড় হলে আরিফুল হক, সৈয়দ খালেদ আহমেদ ও সাদমান ইসলাম।

ঢাকায় অভিষেক হবে সাদমানের, এটি একদম নিশ্চিত। উইকেট বিবেচনায় বোঝা যাবে চট্টগ্রামের মতো ঢাকায়ও চার স্পিনার নিয়ে খেলবে কি-না দল। স্পিনার কমালে সুযোগ মিলতে পারে ডানহাতি পেসার খালেদের। নতুবা আবারও এক পেসার মোস্তাফিজকে নিয়েই নামবে বাংলাদেশ। অন্যদিকে আরও একটি সুযোগ পেতে পারেন মিঠুন। বাইরেই থাকবেন আরিফুল।

দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াডসাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আরিফুল হক, সৈয়দ খালেদ আহমেদ ও সাদমান ইসলাম।

এসএএস/পিআর

Advertisement