আন্তর্জাতিক

কিকির পরে এবার নিল্লু নিল্লু চ্যালেঞ্জ

কয়েক মাস আগেই খুবই জনপ্রিয় ছিল কিকি চ্যালেঞ্জ। এক কানাডিয়ান র‌্যাপারের জনপ্রিয় গানের লাইন ‘কিকি ডু ইউ লাভ মি’-এই গানটিই মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ায় দেশে-বিদেশের পুলিশের কাছে। কারণ কারণ কিকি চ্যালেঞ্জই হলো আপনাকে চলন্ত গাড়ি থেকে নেমে নাচতে হবে, আবার গাড়িতে ফিরে যেতে হবে।

Advertisement

চ্যালেঞ্জটি বেশ বিপদজ্জনক হলেও সামাজিক যোগাযোগমাধ্যমে এটি প্রকাশের পর ভাইরাল হয়ে যায়। তরুণ-তরুণীদের পাশাপাশি সেলিব্রেটিরাও এটিকে চ্যালেঞ্জ হিসেবে নেন।

তবে সেই রেশ কাটতে না কাটতে এবার এল নিল্লু নিল্লু চ্যালেঞ্জ। বিশেষ করে কেরালায় এটি এখন ভাইরাল। নিল্লু নিল্লু চ্যালেঞ্জের ভিডিওতে দেখা যাচ্ছে, একদল তরুণ নাচতে নাচতে চলন্ত গাড়ির একেবারেই সামনের দিকে এগিয়ে যাচ্ছেন এবং পরে সামাজিক যোগযোগমাধ্যমে এ ভিডিও ছড়িয়ে দিচ্ছেন।

এ বিষয়ে সতর্কতা জারি করেছে কেরালা পুলিশ। কেরালা পুলিশ এ বিষয়ে সতর্কতা জারি করতে তাদের ফেসবুক পেজে একটি ট্রোল ভিডিও পোস্ট করেছে এবং একে চ্যালেঞ্জ হিসেবে না দিতে সবাইকে আহ্বান জানানো হয়েছে।

Advertisement

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, নতুন এই ট্রেন্ডটি মূলত সোশ্যাল মিডিয়া অ্যাপ মিউজিক্যাল.লি ও টিকটক-এ দেখা যাচ্ছে। এতে দেখা যাচ্ছে, তরুণরা হেলমেট পরে চলন্ত গাড়ির সামনে নাচানাচি করছেন আর মালায়ালাম সিনেমা ‘রেইন রেইন কাম এগেইন’ এর ‘নিল্লু নিল্লু এনতা নিলা কুয়িলে’ গানটি গাচ্ছেন। এভাবে তারা একের পর এক যান চলাচল সাময়িকভাবে ব্লক করে দিচ্ছেন।

এসআর/পিআর