রাজনীতি

নৌকার মাঝি শিক্ষার ৩ মন্ত্রী

শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ৩ মন্ত্রী-প্রতিমন্ত্রীকে আবারও আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন দেয়া হয়েছে। রোববার দলের পক্ষ থেকে তাদের মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়।

Advertisement

এরমধ্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সিলেট-৬ (গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। ইতোপূর্বে তিনি ১৯৯৬, ২০০৮ এবং ২০১৪ সালে একই আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

এদিকে রাজবাড়ী-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী। এর আগে একই আসন থেকে ৫ম, ৭ম, ৯ম ও ১০ম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।

অপরদিকে ফুলবাড়ি ও পার্বতীপুর নিয়ে গঠিত দিনাজপুর-৫ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার। এর আগে একই আসন থেকে ১৯৮৬ সালে প্রথমবারের মত জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে তিনি ১৯৯০, ১৯৯৬, ২০০১, ২০০৮ এবং ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হন।

Advertisement

এছাড়া সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এবং শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মো. আফছারুল আমীন চট্টগ্রাম-১০ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নের চিঠি পেয়েছেন।

এমএইচএম/এমএমজেড/এমএস