দেশজুড়ে

কে পাচ্ছেন মনোনয়ন রফিকুল না বাহাদুর শাহ?

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে দু’প্রার্থীর মনোনয়ন নিয়ে আলোচনা ঝড় বইছে। আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য (এমপি) মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম নাকি মহাজোট থেকে ইসলামিক ফ্রন্টের চেয়ারম্যান সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী মনোনয়ন পাচ্ছেন। জোটবদ্ধ নির্বাচন করলে এ আসন থেকে দল দুটির একজন চূড়ান্ত মনোনয়ন পাবেন।

Advertisement

দু’প্রার্থীর কর্মী সমর্থকরা বিভিন্ন মাধ্যমে খবর নিয়ে মনোনয়ন পাওয়ার বিষয়টি ভিন্ন ভিন্ন ভাবে উপস্থাপন করছেন। রফিকুল ইসলামের অনুসারী নেতাকর্মীরা গত বুধবার রাতে বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করেন। আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সামাাজিক যোগাযোগের মাধ্যমে চাঁদপুর-৫ আসনের বর্তমান সাংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম দলীয় মনোনয়ন পেয়েছেন বলে প্রচার করছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত বুধবার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারীর কাছে ফোন করে রফিকুল ইসলামের মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। অন্যদিকে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চেয়ারম্যান সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদীর নেতাকর্মীরা প্রচার চালাচ্ছেন ওবায়দুল কাদের ফোন করে তাকে (বাহাদুর শাহ্) মনোনয়ন পত্র জমা দেয়ার জন্য বলেছেন। তবে এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী জাগো নিউজের কাছে সুস্পষ্ট কোনো জবাব দেননি। তিনি বলেন, আমি আশা করছি, চাঁদপুরের ৫টি আসনেই পূর্বের এমপিরাই মনোনয়ন পাবেন। এ বিষয়ে আজ বা কাল মনোনয়ন ঘোষণার পর সব পরিষ্কার হয়ে যাবে।

চাঁদপুর-৫ আসনে রফিকুল ইসলামসহ মোট ১০ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

Advertisement

উল্লেখ্য, ২০০৮ সালের নির্বাচনে এ আসন থেকে রফিকুল ইসলাম এমপি হন। ২০১৪ সালের নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

ইকরাম চৌধুরী/জেএইচ