ক্যাম্পাস

৮ মাসেও প্রকাশ হয়নি স্নাতকোত্তরের ফল

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) লোক প্রশাসন বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের (৬ষ্ঠ ব্যাচ) স্নাতকোত্তর ফাইনাল পরীক্ষা শেষ হয়েছে প্রায় আট মাস হলো। তবে এখনো ফলাফল প্রকাশ করা হয়নি। পরীক্ষায় ফলাফল না পাওয়ায় বিভিন্ন চাকরিতে আবেদন করতে পারছেন না ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

Advertisement

খোঁজ নিয়ে জানা গেছে, চলতি বছরের এপ্রিলে স্নাতকোত্তরের ফাইনাল পরীক্ষা শেষ করে ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থীরা। অথচ তার পরবর্তী ব্যাচ বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের (৭ম ব্যাচ) স্নাতকোত্তর পরীক্ষা শেষ হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, চলতি বছরের এপ্রিলে পরীক্ষা দিলেও ফলাফল প্রকাশ হয়নি। এ বিষয়ে স্যারদের সঙ্গে যোগাযোগ করলে কয়েকদিনের মধ্যেই রেজাল্ট প্রকাশ করা হবে বলে আশ্বাস দেয়া হয়। তবে এখনো ফল প্রকাশ করা হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী বলেন, প্রাইভেট চাকরিতে অনার্সের সার্টিফিকেটের চেয়ে মাস্টার্সের সার্টিফিকেটে অগ্রাধিকার দেয়া হয়। যার ফলে মাস্টার্সের রেজাল্ট প্রকাশিত না হওয়ায় চাকরির বাজারে প্রবেশ করতেও প্রতিনিয়ত হিমশিম খেতে হচ্ছে। প্রাইভেট কোম্পানিতে চাকরির সুযোগ পেলেও মাস্টার্সের সার্টাফিকেট না থাকায় সেই সুযোগও হাতছাড়া হচ্ছে।

Advertisement

এ বিষয়ে জানতে চাইলে লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাসুদা কামাল বলেন, এক্সটারনাল শিক্ষক খাতা দেখতে দেরি করায় রেজাল্ট প্রকাশ করা সম্ভব হয়নি। অতি শিগগিরই ফলাফল প্রকাশ করা হবে।

আরএআর/জেআইএম